মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

অশ্রয়ণ প্রকল্পে উপকারভোগীরা উজ্জীবিত জীবন পাবেন: জেলাপ্রশাসক

অশ্রয়ণ প্রকল্পে উপকারভোগীরা উজ্জীবিত জীবন পাবেন: জেলাপ্রশাসক
অশ্রয়ণ প্রকল্পে উপকারভোগীরা উজ্জীবিত জীবন পাবেন: জেলাপ্রশাসক

সম্পূর্ণ বাংলাদেশ সরকারের অর্থায়নে ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল পরিবার পুনর্বাসনের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে দেশের ভূমিহীন, গৃহহীন, দুর্দশাগ্রস্ত ও ছিন্নমূল পরিবারের স্বামী-স্ত্রীর যৌথ নামে ভূমির মালিকানা স্বত্বের দলিল/কবুলিয়ত সম্পাদন, রেজিষ্ট্রি ও নামজারী করে দেয়া হয়। পুনর্বাসিত পরিবার সমূহের জন্য সম্ভাব্য ক্ষেত্রে কমিউনিটি সেন্টার নির্মাণ, মসজিদ নির্মাণ, কবর স্থান, পুকুর ও গবাদি পশু প্রতিপালনের জন্য সাধারণ জমির ব্যবস্থা করা হয়। পুনর্বাসিত পরিবারের সদস্যদের বিভিন্ন উৎপাদনমুখী ও আয়বর্ধক কর্মকান্ডের জন্য ব্যবহারিক ও কারিগরী প্রশিক্ষণ দান এবং প্রশিক্ষণ শেষে তাদের মধ্যে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হবে। এর ফলে মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর অভাবনীয় উদ্যোগ আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে দুর্গম এ চরে ভূমিহীন ও গৃহহীন ৩৫টি পরিবার তাদের স্বপ্নের ঠিকানা-তাদের মাথা গোঁজার ঠাঁই পেতে যাচ্ছে। উপকারভোগী মানুষগুলোর জীবনযাত্রায় স্বনির্ভরতায় উজ্জীবিত জীবনের নিশ্চয়তা দেবে তাদের স্বপ্নের এই নতুন ঠিকানাটি। জেলাপ্রশাসক ৫ সেপ্টেম্বর জেলার জাজিরা উপজেলার দুর্গম পালের চর ইউনিয়নে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার- গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনকালে এসব কথা বলেন।
এসময় এসময় জাজিরা উপজেলা নিবার্হী অফিসার এসএম আশরাফুজ্জামান ভূঁইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, পালেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পুলিশ কর্মকর্তাসহ স্থানীয় অধিবাসী ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।