মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
শরীয়তপুরে ব্র্যাকের ইনসেপশন সভা

পৃথিবীর শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় হচ্ছে নিজ পরিবার: জেলাপ্রশাসক

পৃথিবীর শ্রেষ্ঠ  বিশ্ববিদ্যালয় হচ্ছে নিজ পরিবার: জেলাপ্রশাসক
পৃথিবীর শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় হচ্ছে নিজ পরিবার: জেলাপ্রশাসক

নারী,পুরুষ এবং লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর অবস্থা ও অভিজ্ঞতা বিবেচনা করে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে নারী,পুরুষ যেন কোনভাবেই বৈষম্যের সম্মুখীন না হয় এবং সর্বোপরি সকলেই যেন সমানভাবে উপকৃত হয় এই লক্ষ্য নিয়ে এনজিও ব্র্যাক কাজ করছে বাংলাদেশ সৃষ্টির লগ্ন থেকে। তারই ধারাবাহিকতায় জেন্ডার সাম্য সমাজ গড়ার প্রত্যয় নিয়ে ৩১ আগস্ট মঙ্গলবার বেলা ১২ টা শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচি কর্তৃক অনুষ্ঠিত হলো “ ইনসেপশন মিটিং”।
শরীয়তপুর জেলা ব্র্যাক জেলা সমন্বয়ক সমীর কুমার কুন্ডু এর সভাপতিত্বে অনুষ্ঠিত ইনসেপশন মিটিং এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মোঃ সাখাওয়াত হোসেন। স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক ব্যবস্থাপক রাজবাড়ী কাজী সাহানা,মূলপ্রবন্ধ ও পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন জেন্ডার কর্মসূচির শরীয়তপুর জেলা ব্যবস্থাপক মোঃ কবির হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নিজ নিজ পরিবার হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়। পরিবার থেকে যা শিখা যায় পৃথিবীতে অন্য কোথাও সে শিক্ষা অর্জন সম্ভব নয়। আমাদের পরিবার থেকে জেন্ডার জাস্টিস তৈরী করতে হবে। আমাদের জন্মভূমি বাংলাদেশ সৃষ্টির মূল লক্ষ্য ছিল শাসন, শোষণ ও শ্রেণী বৈষম্যমূলক দেশ গড়ে তোলা। যেখানে থাকবে না নারী-পুরুষ ও লিঙ্গের ভেদাভেদ সেই লক্ষ্য নিয়ে কাজ করছে বাংলাদেশ সরকার। আর সরকারের এই কাজের গতিকে তরান্বিত করেছে বিভিন্ন এনজিও। বিশেষ করে ব্র্যাকের অবদান অনস্বীকার্য। ভবিষ্যতে ব্র্যাক ও সরকারের কাজের সমন্বয় অতি প্রয়োজন। শোকে মাস আগস্টের শেষ দিনে জেলাপ্রশাসক তার বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতার বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। সেই সাথে শোককে শক্তিতে পরিনত করে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর নেতৃত্বে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার মাইক্রোফিনান্স (দাবি) কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক আরিফ রহমান, মাইক্রোফিনান্স (প্রগতি) কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক হাফিজুর রহমানসহ ব্র্যাকের সকল কর্মসূচির কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।