বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

দাদন হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে শৌলপাড়ায় মানববন্ধন

Auto Draft
দাদন খলিফার হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা দাদন খলিফাকে কুপিয়ে ও গুলি করেছে সন্ত্রাসীরা। এই হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবীতে শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর খলিফা কান্দি জামে মসজিদের সামনে দুপুর ১টায় মানববন্ধন করেছে এলাকাবাসী। ঘন্টব্যাপি মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করেছে মানববন্ধনকারীরা। মানববন্ধন থেকে হত্যাকারীদের ফাঁসির দাবী করা হয়।
মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানাগেছে, আসামী ইদ্রিস খা, আবুল খা, রশিদ খলিফা, আজিজ খলিফা, শাহ জাহান খা, আজাহার খা, নাছিম মাতবর, বাচ্চু মাতবর, রশিদ খলিফা ও শুকুর বেপারীদের সাথে পূর্ব শত্রুতা ও নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধ চলছিল তাদের। সেই বিরোধের জের ধরে ১৫ এপ্রিল রাত ৯টায় আসামীরা বাদির ছেলে দাদন (২৯) কে ধরে নিয়ে কুপিয়ে, পিটিয়ে ও গুলি করে গুরুতর আহত করে। ওই সময় দাদনের সাথে থাকা স্বর্ণের ব্যাচলেট ছিনিয়ে নেয় আসামীরা। স্থানীয় ইদ্রিস খলিফা, রাজ্জাক খলিফা ও জুলহাস খলিফা আসামীদের কাছ থেকে দাদনকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় সেই রাতেই পালং মডেল থানায় হত্যার চেষ্টায় আসামীদের বিরুদ্ধে মামলা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আহত দাদনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। এ্যাম্বুলেন্স যোগে ঢাকায় নেয়ার পথে দাদন মারা যায়। সংবাদ পেয়ে পালং পডেল থানার অফিসার ইনচার্জ মামলায় দন্ডবিধির ৩০২ ধারা যোগ করে নেয়।
মানববন্ধন থেকে মামলার বাদী, নিহতের মা ও স্ত্রী জানায়, এসকেন্দার সরদারের নির্বাচনে কাজ করার জন্য বাদী ও তার ছেলেকে প্রস্তাব করে। প্রস্তাবে রাজী না হওয়ায় পরিকল্পিত ভাবে এসকেন্দার সরদারের সমর্থকরা দাদনকে হত্যা করেছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।