শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর উপহার পেল শরীয়তপুরের ৬৯৯ ভূমি ও গৃহহীন পরিবার

প্রধানমন্ত্রীর উপহার পেল শরীয়তপুরের ৬৯৯ ভূমি ও গৃহহীন পরিবার
সদর উপজেলায় ভূমি ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করছেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই। ছবি-দৈনিক হুংকার।

মুজিব শতবর্ষ উদ্যাপন উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে শরীয়তপুরে ভূমি ও গৃহহীন ৬৯৯ পরিবারের স্থায়ী ঘর-বাড়ির ব্যবস্থা হল। ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সুবিধাভোগীদের মধ্যে এই বাড়ি ও ঘরের চাবি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন উপহার পেয়ে আবেগ আপ্লুত হয়েছেন সুবিধাভোগী এসব পরিবারের সদস্যরা। এর মধ্য থেকে শরীয়তপুর সদর উপজেলার ৫০টি পরিবারকে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষ থেকে ঘরের চাবি, জমির দলিল ও সনদ প্রদান করা হয়। এই সময় সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
পরে দুপুরে সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দাঁতপুর পশ্চিম ভাসানচর গ্রামে ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবি তুলে দেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাইসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
ঘরের চাবি বিতরণ কালে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় শরীয়তপুরে ৬৯৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবে। এর মধ্যে থেকে আজ ৫০০ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হল। অবশিষ্ট ১৯৯ পরিবারকে ৩০ জানুয়ারির মধ্যে জমি ও ঘর বুঝিয়ে দেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে এসব ঘর দেয়া হচ্ছে। দেশে আর কেউ গৃহহীন থাকবে না। আমি ঘর পাওয়া পরিবার গুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। আপনারা আপনাদের সন্তানদের লেখাপড়া শিখিয়ে সুশিক্ষিত মানুষ হিসেবে গড়ে তুলুন। তাহলে দেশ ও জাতির উন্নয়ন হবে।
প্রতিটি ঘরের সাথে থাকছে ২ শতাংশ জমি, একটি সেমিপাকা দুই কক্ষ বিশিষ্ঠ ঘর। সাথে থাকছে একটি রান্না ঘর ও একটি টয়লেট। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।