শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ফেসবুকে স্ট্যাটাস দেখে অসুস্থ মানসিক রোগীর চিকিৎসা ব্যবস্থা করলেন ইউএনও

ফেসবুকে স্ট্যাটাস দেখে অসুস্থ মানসিক রোগীর চিকিৎসা ব্যবস্থা করলেন ইউএনও
রাস্তার পাশে বসে থাকা অজ্ঞাত পরিচয়ে অসুস্থ মানসিক রোগী। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট-কানার বাজার সড়কে অজ্ঞাত পরিচয়ের এক অসুস্থ মানসিক রোগীকে পড়ে থাকতে দেখে এস দেবনাথ নামের একটি ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দেয়া হয়। সেই স্ট্যাটাস দেখে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে রোগীর চিকিৎসা নিশ্চিত করেছেন। গত ২১ জানুয়ারী বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছিল।
জানা গেছে ছেরা ও ময়লাযুক্ত লুঙ্গি মোড়ানো অবস্থায় রাস্তার পাশে পড়েছিলেন অজ্ঞাত পরিচয়ের আনুমানিক ৪০ বছর বয়সী অসুস্থ মানসিক প্রতিবন্ধী ব্যক্তিটি। তখন তার গায়ে দুর্গন্ধ ও ময়লার আবরণ ছিল। শরীরের বিভিন্ন অংশে ছিল ক্ষত। তখনও সেই ব্যক্তিকে উদ্ধারের জন্য কেউ আগাইয়া আসেনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেখে সেই ব্যক্তিকে উদ্ধার করে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই।
উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই হুংকারকে বলেন, বৃহস্পতিবার দুপুরে এস দেবনাথ নামের একটি ফেসবুক থেকে স্ট্যাটাস দেখি। পরে সেখানে গিয়ে অজ্ঞাত সেই ব্যক্তির গায়ে আঘাতের চিহ্ন দেখতে পাই। তখনও সে শীতে কাপছিল। কাপনিতে দাঁতের সাথে অন্য দাতের শব্দ হচ্ছিল। তখন ওই ব্যক্তিকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করি। তবে সেই অসুস্থ ওই মানসিক প্রতিবন্ধী তার নাম ঠিকানা কিছুই বলতে পারছেন না। মানুষ হিসেবে অন্য একজন অসহায় মানুষকে সাহায্য করাই মানুষের ধর্ম হওয়া উচিত। সমাজসেবার মাধ্যমে সেই ব্যক্তির চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। আমরা তার পরিচয় জানার চেষ্টা করছি।
দায়িত্বরত চিকিৎসক ডা. সাইয়েদা নাসরীন জানান, রোগীর শারিরিক অবস্থা খুবই দুর্বল। গাঁয়ে অনেক ঘায়ের চিহ্ন রয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে সঠিক চিকিৎসা প্রদান করছেন তারা।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।