সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিক্ষা থেকে ঝড়ে পড়া রোধ ও শিশু শ্রম বন্ধে উঠান বৈঠক

শিক্ষা থেকে ঝড়ে পড়া রোধ ও শিশু শ্রম বন্ধে উঠান বৈঠক
শরীয়তপুর সদর উপজেলায় তথ্য আপার উঠান বৈঠক শেষে অংশগ্রহণকারীদের মাঝে গাছের চারা বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়নের ২ ওয়ার্ডের সন্ধিসার গ্রামে শিশু শ্রম বন্ধ, বাল্যবিবাহ প্রতিরোধ ও শিক্ষা থেকে ঝড়ে পড়া রোধ কল্পে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত “তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)” তথ্য কেন্দ্র, শরীয়তপুর সদর কর্তৃক আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই। তুলাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম ফকির এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোহন মিয়া।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার। যা ব্যতীত ব্যাক্তি উন্নয়ন, সমাজের উন্নয়ন,রাষ্ট্রের উন্নয়নসহ যাবতীয় উন্নয়ন কল্পনা করা যায় না । কিন্তু পিতামাতার অসচেতনতা, দারিদ্র্যতা, শিশুশ্রম, অশিক্ষা এবং বাল্যবিবাহ এর কারণে শিশুরা শিক্ষার সোপান থেকে ঝরে পড়ছে । তাই ঝরে পড়া শিশুর সংখ্যা কমানোর লক্ষ্যে আজকের এই সভা। একজন মা সচেতন হলে একটি পরিবার, সমাজ ও দেশের রূপ বদলে দিতে পারে। সে লক্ষ্যেই সম্রাট নেপোলিয়ন বলেছিলেন, তোমরা আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দিব। মায়ের উপর নির্ভর করেই সন্তানরা আদর্শবান, সুশিক্ষিত, দেশপ্রেমিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে নিজেদের উৎসর্গ করবে।
বৈঠকের রিসোর্স পারসন পিকু বিশ্বাস গুরুত্বপূর্ণ আলেচনা করেন। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার তার নিজস্ব অর্থায়নে ব্যক্তিগত উদ্যোগে অংশগ্রহণকারী মহিলাদের মাঝে গাছের চারা বিতরণ করেন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।