বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চিকন্দীর ঐতিহাসিক বটগাছ রক্ষায় মানববন্ধন ও স্মারকলিপি পেশ

চিকন্দীর ঐতিহাসিক বটগাছ রক্ষায় মানববন্ধন ও স্মারকলিপি পেশ
চিকন্দীর ঐতিহাসিক বটগাছ রক্ষায় মানববন্ধন ও স্মারকলিপি পেশ

২২ সেপ্টেম্বর মঙ্গলবার শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চিকন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২৫০ বছরের ঐতিহাসিক বটগাছ রক্ষার দাবীতে মানববন্ধন, প্রতিবাদ সভা ও স্মারকলিপি পেশ করেছে চিকন্দী ইউনিয়নের সচেতন নাগরিক সমাজ। বেলা ১২ টা থেকে ১টা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
এ সময় বক্তব্য রাখেন এ্যাড. রোবায়েত আনোয়ার, এ্যাড. মেহেদী হামিদী, এ্যাড. জালাল আহমেদ সবুজ, এ্যাড. সরোয়ার হোসেন সিপাহী, এ্যাড. আকতার হোসেন মাদবর, মোঃ মিলন মাদবর, মোঃ রুবেল তালূকদার, মো: ওহেদ খান, মো: আনোয়ার সরদারসহ অত্র বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ।
সমাবেশ শেষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক কাজী আবু তাহের স্মারকলিপি গ্রহন করে বলেন, বিকালে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সরেজমিনে তদন্ত করে চিকন্দীর ঐতিহ্য ঐতিহাসিক বটগাছটি রক্ষার পদক্ষেপ নিবেন।
এসময় এ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু বলেন, ঐতিহ্যবাহী চিকন্দী ইউনিয়ন এর ৫০ নং সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চিকন্দী শরফ আলী স্কুল এন্ড কলেজ সংলগ্ন প্রায় ২৫০ বছর পূর্বের ঐতিহাসিক বটগাছ রয়েছে। সেই বটবৃক্ষটি চিকন্দীর ঐতিহ্যের ধারকও। কিন্তু সাম্প্রতিক সময়ে স্কুলের নতুন ভবন নির্মাণের অযুহাতে একটি মহল কালের স্বাক্ষী এ বটবৃক্ষটি কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। এতে আমার ক্ষুব্ধ, ব্যথিত আমরা এ গাছটি রক্ষার দাবী জানাই।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।