মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মুক্তিযোদ্ধা ওমর আলী ও ইউএনও ওয়াহিদার উপর হামলার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন

মুক্তিযোদ্ধা ওমর আলী ও ইউএনও ওয়াহিদার উপর হামলার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম ও তার পিতা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ এর উপর বর্বোরচিত হামলার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে শরীয়তপুর মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান জেলা কমিটির আয়োজনে এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।
মানববন্ধন থেকে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আব্দুর রব মুন্সী বলেন, ৭১ সালে এই মুক্তিযোদ্ধারা মৃত্যুকে ভয় না করে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছে। সেই দিন মুক্তিযোদ্ধাদের সাথে যারা বিশ^াস আঘাতকতা করেছিলো তারা আজও থেমে নেই। তারা চক্রান্ত করে মুক্তিযোদ্ধাদের পরাজিত ও প্রতিহত করতে চেষ্টা করছে।
তিনি আরও বলেন, এই সরকার মুক্তিযোদ্ধাদের পক্ষের সরকার। জননেত্রী শেখ হাসিনার সরকারকে বিভ্রান্ত করার জন্য এই ঘৃনিত কাজ করছে। সরকার যাতে ক্ষমতায় থাকতে না পারে সেই চক্রান্ত করছে। ঘোড়াঘাট ইউএনও’র উপর হামলার অন্যতম কারণ হচ্ছে সরকারকে বিভ্রান্ত করা। আজ তারা একদিকে যেমন হামলা করছে অন্যদিকে পত্রপত্রিকার মাধ্যমে নানান গুজব ছড়াচ্ছে। এখন মুক্তিযোদ্ধাদের দায়িত্ব হচ্ছে মুক্তিযুদ্ধের পক্ষের সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখা। সরকার ইতিমধ্যে এই হামলার বিষয়ে পদক্ষেপ নিয়েছেন। আমরা আশা করছি এই বর্বোরচিত হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, যুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান রাড়ী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল জলিল হাওলাদার, মুক্তিযোদ্ধা আবুল হোসেন খান, মুক্তিযোদ্ধা আলিমুদ্দীন শেখ, গোলাম মোস্তফা বাচ্চু সরদার, মুক্তিযোদ্ধা শওকত আলী খান, মুক্তিযোদ্ধা আঃ রশিদ বেপারী, মুক্তিযোদ্ধা আবুল কাশেম সরদার, মুক্তিযোদ্ধা আবুল কাশেম ফকির, মুক্তিযোদ্ধা আদেল উদ্দিন মাস্টার, মুক্তিযোদ্ধা আজহার আলী খান, মুক্তিযোদ্ধা আমীর হোসেন খান, মুক্তিযোদ্ধা আ. রহমান মাস্টার, মুক্তিযোদ্ধা আ. রাজ্জাক মাস্টার, মুক্তিযোদ্ধা আ. মজিদ মাদবর, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন ছৈয়াল প্রমূখ।
জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাবেক আহবায়ক এসএম কবির হোসেন, সজল সিকদার, মো. জাহাঙ্গীর হোসেন খান, মো. ফরহাদ হোসেন ঢালী, জেলা আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমিটির সভাপতি মো. আল মাসুম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম খান, মুক্তিযোদ্ধার সন্তান ফারুক আহম্মেদ মোল্লা, আব্দুর রহিম হাওলাদার, শাহজাহান হাওলাদার, রতন মিয়া, আজাদ ঢালী, জামাল প্রমূখ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।