সোমবার, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি
সোমবার, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু

শরীয়তপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু
বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান। ছবি-দৈনিক হুংকার

শরীয়তপুর সদর উপজেলার তুলাসার ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শরু হয়েছে। ৩ জুন দুপুর ১২টায় ইউনিয়ন পরিষদের হল রুমে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে ফিতা কেটে বিট পুলিশিং এর অফিস কক্ষ উদ্বোধন করেন শরীয়তপুরের পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান। অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন পালং মডেল থানার অফিসার ইনচার্জ মো: আসলাম উদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তুলাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম (জাহিদ ফকির), সাবেক চেয়ারম্যান মোফাজ্জেল হোসেন ফকির, বিষিষ্ট ব্যবসায়ী মজিবুর রহমান মুসা মাদবর। এই সময় উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক আশরাফুল ইসলাম, পুলিশ উপ-পরিদর্শক আতিয়ার রহমান, রূপুকর, আশরাফুল ইসলাম সহ পুলিশের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।
বিট পুলিশিং এর কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বলে, ইংরেজ আমলে খাজনা আদায় করার জন্য পুলিশের জন্ম হয়। পুলিশ সাধারন মানুষকে নির্যাতন করত। এমনি ভাবেই চলে আসছিল। তখন পুলিশ বাহিনী হিসেবে পুলিশকে আখ্যায়িত করা হত। স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু পুলিশ বাহিনীকে পুলিশ সার্ভিস রূপে গঠন করার স্বপ্ন দেখেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হতে চলছে। আজ বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছেগেছে। এর পূর্বে কমিউনিটি পুলিশিং সেবা চালু হয়েছে। আজ থেকে জেলায় বিট পুলিশিং সেবা চালু হল। এখন পুলিশি সেবা পেতে মানুষকে কষ্ট করে থানায় যেতে হবে না। প্রতিটি ইউনিয়ন পরিষদে ও পৌরসভায় বিট পুলিশ সার্ভিস চালু করা হবে। সেই বিট পুলিশ অফিসে একজন পুলিশ অফিসার সপ্তাহের ৫দিন বসবে। এলাকাবাসী তাদের অভিযোগ বিট পুলিশ অফিসে করতে পারবে। এতে পুলিশ ও জনগনের মধ্যে সেতুবন্ধন তৈরী হবে। মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার বিট পুলিশিং সেবার মাধ্যমে তার বাস্তবতা ফুটে উঠবে।
তিনি উপস্থিত এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, পুলিশ জনগনের বন্ধু। আপনারা পুলিশকে ভয় পাবেন না। পুলিশ সার্ভিস বন্ধু হিসেবে আপনাদের পাশে থাকবে। আপনাদের অভিযোগ বিট পুলিশিং অফিসে এসে জানাবেন। পুলিশ তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করবে।

 


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।