বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

বিনোদপুরে বেপরোয়া ভাবে চলছে অবৈধ ড্রেজার

বিনোদপুরে বেপরোয়া ভাবে চলছে অবৈধ ড্রেজার
বিনোদপুরে বেপরোয়া ভাবে চলছে এই অবৈধ ড্রেজার। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর চরেরকান্দি ও জনুল্লা মাদবরের কান্দি এলাকায় বেপরোয়া ভাবে চলছে অবৈধ ড্রেজার। অপরিকল্পিত ভাবে উত্তোলন করা হচ্ছে বালু। এতে নদীর তীর ও ফসলি জমি ভেঙ্গে পড়ছে নদীতে। দীর্ঘদিনেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে জানিয়েছেন স্থানীয়রা। ১ বছর পূর্বে পানি উন্নয়ন বোর্ড ৩ কোটি টাকা ব্যয়ে নদীটি পরিকল্পিত ভাবে খনন করলেও বর্তমানে অপরিকল্পিত ভাবে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, বিনোদপুর মৌলভীকান্দি গ্রামের সোহাগ হাওলাদার স্থানীয় প্রভাব খাটিয়ে বিনোদপুর চরেরকান্দি ও জনুল্লা মাদবরের কান্দি গ্রামের কীর্তিনাশা নদীতে দুটি অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে স্থানীয় প্রভাবশালীদের কাছে বিক্রি করছে। ৬ অক্টোবর বুধবার জনুল্লা মাদবরের কান্দি এলাকায় গিয়ে দেখা যায় হাবি সরদারের পুকুর ভড়াট করা হচ্ছে। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ড্রেজার বন্ধ করে পালিয়ে যায় ড্রেজার মালিক ও জমির মালিক।
তখন স্থানীয়রা জানায়, প্রভাব খাটিয়ে তারা নদী থেকে বালু উঠায়। কারো বাঁধা মানে না। এতে নদীর তীর ও নদীর পার্শ্ববর্তী ফসলি জমি নদীতে ভেঙ্গে পড়ছে। অবৈধ বালু উত্তোলন বন্ধ করতে প্রশাসনের সহায়তা কামনা করছেন তারা।
বিষয়টি বিনোদপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাবুব আলম ও সদর উপজেলা নির্বাহী অফিসর মনদীপ ঘরাই কে অবগত করা হলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।