শুক্রবার, ২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে দিনব্যাপি কর্মসূচীতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

Auto Draft
শরীয়তপুরে দিনব্যাপি কর্মসূচীতে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালনের লক্ষে শরীয়তপুর জেলা আওয়ামীলীগ দিন ব্যাপি কর্মসূচী গ্রহন করেছে।
মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন যথাযোগ্য মর্যাদায় ও আনন্দঘন পরিবেশে পালনের লক্ষে জেলা আওয়ামীলীগ চৌরঙ্গীস্থ বঙ্গবন্ধু চত্বর বর্নিল সাজে সজ্জিত করণ করেন। আলোকসজ্জা করা হয়েছে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলো। রাত ১২টা ১ মিনিটে জেলা, উপজেলা, পৌরসভা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে কেক কেঁটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মক্ষণ উদ্যাপন করে। একই সাথে বাদ্যযন্ত্রের তালে তালে নৃত্য করেন নেতাকর্মীরা। আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়ে ওঠে শহরের আকাশ। রংবেরঙ্গের ফানুষ উড়তে দেখা যায় আকাশে। এছাড়াও দিনের কর্মসূচীর মধ্যে রছেছে আলোচনা সভা, মসজিদে, মন্দির-ও গীর্জায় বিশেষ প্রার্থনা।
কর্মসূচির শুরুতে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপি বলেন, মৌলবাদ, জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ মোকাবিলায় শেখ হাসিনা সবসময়ই আপোষহীন। ২০০৯ সালে সরকার পরিচালনায় দায়িত্ব নিয়ে তার সরকার ১৯৭১ সালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধট্রাইব্যুনাল স্থাপনের জন্য আইন প্রণয়ন করে। এই আইনের আওতায় গঠিত ট্রাইব্যুনাল যুদ্ধাপরাধীদের বিচার শুরু করে এবং রায় কার্যকর করা হচ্ছে। তিনি আরো বলেন, শেখ হাসিনা সারা বিশ্বের সফল প্রধানমন্ত্রীর একজন। তার সততা, দক্ষতা ও যোগ্যতায় বাংলাদেশ বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় আসীন হয়েছে। সারা বিশ্বে বাংলাদেশকে বিশেষ মর্যাদায় অধিষ্ঠিত করেছেন। তিনি বিশ্বের সচ্ছ প্রধানমন্ত্রীর মর্যাদা লাভ করেছেন। তার নেতৃত্বে বাঙ্গালী জাতি আজ গর্বিত জাতি হিসাবে পরিচিতি পেয়েছে। তাই তাঁর জন্মদিন শরীয়তপুর জেলা আওয়ামী লীগ এবার ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদ্যাপন করছে। স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বণির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য। পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন তিনি।
কেককাঁটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা শিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এমএম জাহাঙ্গীর, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক নুহুন মাদবরসহ আওয়ামীলীগ, প্যানেল মেয়র বাচ্চু বেপারী, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।