মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে জন্মাষ্টমী উপলক্ষে প্রার্থনা ও আলোচনা সভা

শরীয়তপুরে জন্মাষ্টমী উপলক্ষে প্রার্থনা ও আলোচনা সভা
শরীয়তপুরে জন্মাষ্টমী উপলক্ষে প্রার্থনা ও আলোচনা সভা

শরীয়তপুরে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৭তম আবির্ভাব তিথি জন্মাষ্টমী মহোৎসব ২০২১ উপলক্ষে
বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ আগস্ট সোমবার বিকাল ৫টায় শরীয়তপুর শহরস্থ কেন্দ্রীয় মন্দির হরিসভায় এ প্রার্থনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়াজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় সভায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সাংবাদিক রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু। সভায় প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই, শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মুকুল চন্দ্র রায়, কেন্দ্রীয় মন্দিরের সভাপতি সুশীল চন্দ্র দেবনাথ প্রমূখ।
সভা পরিচালন করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম। অনুষ্ঠান শেষে শ্রীকৃষ্ণের জীবনীর উপর অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান। সভায় বক্তাগন শ্রীকৃষ্ণের আবির্ভাব, জন্ম ও জীবনী বিশ্লেষণেকরে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে বসবাস করে আসছে। তিনি বলেন, শ্রীকৃষ্ণ আজীবন শান্তি, মানবপ্রেম ও ন্যায়ের পতাকা সমুন্নত রেখেছেন। তিনি তাঁর জীবনাচরণ এবং কর্মের মধ্য দিয়ে সত্য ও সুন্দরের আরাধনা করেছেন। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করতে তাঁর ভক্তদের অনুপ্রাণিত করবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।