মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আইসিভিজিডি দ্বিতীয় পর্যায়ের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আইসিভিজিডি দ্বিতীয় পর্যায়ের অবহিতকরণ সভা অনুষ্ঠিত
আইসিভিজিডি দ্বিতীয় পর্যায়ের উপকার ভোগীদের মাঝে কার্ড তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের গোসাইরহাটে ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) দ্বিতীয় পর্যাযয়ের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভার্চুয়ালি কার্যক্রমের উদ্বোধন করেন আইসিভিজিডি’র প্রকল্প পরিচালক মোস্তফা কামাল। গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ফজলুর রহমান, শরীয়তপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রাফিয়া ইকবাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতিমা নাহিয়ান, ইএসডি’র প্রজেক্ট ম্যানেজার মনিরুজ্জামান সোহেল প্রমুখ।
উল্লেখ্য, পূর্বে ভিজিডি উপকার ভোগীদের মাঝে শুধুমাত্র চাল বিতরণ করা হতো এখন এই উপকারভোগীদের মধ্যে ১৫ হাজার করে টাকা সরকার কর্তৃক প্রদান করা হবে। মহিলাদের ক্ষমতায়ন ও সমতায়নের লক্ষে কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে কার্যক্রম গুলো সম্পাদন করছে সরকার। শরীয়তপুরের মধ্যে শুধুমাত্র গোসাইরহাট উপজেলায় এই প্রকল্পটি চালু হয়েছে। গোসাইরহাট উপজেলার ২ হাজার ৭৭ জন ভিজিডি উপকারভোগীর মধ্যে ১ হাজার ৭০০জন আইসিভিজিডি উপকারভোগী থাকবেন। হাঁস-মুরগী পালন, মাছ চাষ ও গৃহস্থালি অন্যান্য কাজ করে স্বাবলম্বি হওয়ার উদ্দেশ্যে মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে বিশ্ব খাদ্য কর্মসূচী (ডব্লিউ এফপি) এর কারিগরি সহযোগিতায়, ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট এর কৌশল সহযোগিতায়, মহিলা বিষয়ক কর্মকর্তা, গোসাইরহাট কর্মসূচীটি বাস্তবায়ন করবে। গোসাইরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫ জনকে ১৫ হাজার টাকার কার্ড বিতরণের মাধ্যমে এই প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়। উপজেলা ইদিলপুর ইউনিয়নের পপি ও পারুল বেগম, নলমুড়ি ইউনিয়নের আছিয়া বেগম, গোসাইরহাট ইউনিয়নের শাহজাদী বেগম এবং কোদালপুর ইউনিয়নের নার্গিস বেগম কে ১৫ হাজার করে টাকা বিতরণ এর মাধ্যমে কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।