মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী পালন

জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী পালন
জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদত বার্ষিকী পালন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে ১ আগস্ট ২০২১ হতে ৩১ আগস্ট ২০২১ পর্যন্ত এসডিএস কর্তৃক মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি প্রনয়ন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১ আগস্ট ২০২১ হতে ৩১ আগস্ট ২০২১ পর্যন্ত এসডিএস প্রধান কার্যালয়সহ কর্ম এলাকার ৮টি জেলায় ৬৭টি শাখায় ড্রপ-ডাউন ব্যানার প্রদর্শন, প্রধান কার্যালয় এবং প্রশিক্ষন কেন্দ্রে বৃক্ষরোপণ, সকল শাখা পর্যায়ে গ্রাহকদের মাঝে গাছের চারা বিতরণ, কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা ও টিকা গ্রহণে সচেতন করা এবং নিবন্ধন সহায়তা প্রদান, বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান, মাস্ক ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ, প্রধান কার্যালয়সহ সকল শাখা পর্যায়ে কর্মকর্তা ও কর্মচারিগনের কালো ব্যাজ ধারণ, সামাজিক দুরত্ব নিশ্চিত করে শিশু কিশোরদের নিয়ে ভার্চুয়ালি রচনা প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন, এসডিএস ওয়েবসাইট-এ জাতির পিতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন। ১৫ আগস্ট ২০২১ তারিখ দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, জাতির পিতার প্রতিকৃতিতে/সমাধি সৌধে শ্রদ্ধাঞ্জলি প্রদান, প্রধান কার্যালয়সহ সকল শাখা অফিস পর্যায়ে কর্মকর্তা-কর্মচারীগণের সমন্বয়ে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল। ১৫ আগস্ট ২০২১ খ্রি: তারিখ সকাল ৯:০০ ঘটিকার সময় এসডিএস-এর পক্ষ থেকে জেলা প্রশাসকের প্রাঙ্গনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। ১৬ আগস্ট ২০২১ তারিখ বেলা ১১ ঘটিকার সময় এসডিএস সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর। শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন শরীয়তপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও এসডিএস নির্বাহী কমিটির সভাপতি প্রফেসর মো: সিরাজুল হক। শোকসভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন এসডিএস-এর প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্ঠা মজিবুর রহমান। উপস্থিত ছিলেন এসডিএস-এর নির্বাহী পরিচালক রাবেয়া বেগমসহ সংস্থার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
সভায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বক্তাগণ স্মৃতিচারণ করে মূল্যবান বক্ত্যবের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনী ও তাঁর জীবন সংগ্রামের ঘটনা প্রবাহ সকলের মাঝে তুলে ধরেন। এছাড়াও ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসের কলঙ্কিত ও নৃশংস হত্যাকান্ডে জড়িতদের প্রতি ঘৃণা প্রকাশ করেন এবং ইতিমধ্যে যাদের ফাঁসির রায় কার্যকর হয়নি তাদের ফাঁসির রায় কার্যকরের দাবী জানান। পরিশেষে দোয়া ও মিলাদ মাহফিলের মাধমে ১৫ আগস্টের সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।