শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

Auto Draft
শরীয়তপুরে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ইকবাল হোসেন অপু এমপি। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৫ আগস্ট বৃহস্পতিবার বিকাল ৫টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জেলা, সদর উপজেলা ও শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগ এই সভার আয়োজন করে। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ইকবাল হোসেন অপু। এই সময় জেলা আওয়ামীলীগের সদস্য আলমগীর মুন্সী, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এমএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আমির হোসেন খানসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন অপু বলেন, শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে রাত ১২টা ১ মিনিটে চৌরঙ্গীতে নবনির্মিত জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছি। পরবর্তীতে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। তবে শেখ কামালের কৃতি অল্প সময়ে বলে শেষ করা যাবে না। শেখ কামাল একজন মেধাবী ছাত্রের পাশাপাশি একজন ক্রীড়াবীদ, ক্রীড়া সংগঠক, নাট্যকার এবং তিনি নিজেও একজন গীটারিষ্ট ছিলেন। তিনি ঢাকা থীয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য ও স্পন্দন নামে একটি নাট্য মঞ্চ গড়ে তোলেন। আবাহনী ক্রীড়া চক্রের খেলোয়ারদের প্রশিক্ষনের জন্য তিনি বিদেশ থেকে প্রশিক্ষক নিয়োগ করেছিলেন। তিনি সেনা বাহিনীর ক্যাপ্টেন ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। এক কথায় শেখ কামাল বহুগুনে গুনান্বিত ছিলেন। আমরা তার ও তার পরিবারের যে সকল সদস্যরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ হয়েছেন তাদের সকলের রুহের মাগফেরাত কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।