মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বাল্যবিবাহ বন্ধ, কনের পিতাকে জরিমানা

শরীয়তপুরে বাল্যবিবাহ বন্ধ, কনের পিতাকে জরিমানা
বাল্যবিবাহে কনের বাড়িতে ভ্রাম্যমান আদালতে পিতার অর্থদন্ড প্রদান করছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুব আলম। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে পৌর এলাকায় অপ্রাপ্ত বয়সী মেয়েকে বিয়ে দেওয়ার অপরাধে কনের পিতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত ।
শরীয়তপুর সদর পৌরসভা ৭ নং ওয়ার্ডের দক্ষিণ মধ্যপাড়া এলাকার বাসিন্দা বিল্লাল হোসেন মীর তার ১৪ বছরের মেয়েকে চন্দ্রপুর ইউনিয়নের (৪২) বছরের সৌদি প্রবাসী ছেলের সাথে বিয়ের ব্যবস্থা করেন। এই বাল্য বিবাহের বিষয়টি স্থানীয় সূত্রে সংবাদ পেয়ে সাংবাদিকরা কনের বাড়িতে গেলে ওই বাড়ি থেকে ভয়ে বর সহ সকলে পালিয়ে যায়। বাল্যবিবাহের আয়োজনের বিষয়টি জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুব আলম কে মুঠোফোনে সংবাদ দিলে তাৎক্ষণিক ভাবে তিনি পুলিশ নিয়ে কনের বাড়িতে পৌঁছান। কনের জন্মনিবন্ধন ও অন্যান্য কাগজপত্র যাচাই করে বিয়ের বয়স না হওয়ায় কনের পিতাকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন।
মেয়ের বাবা তিন শত টাকার স্ট্যাম্পে মুচলেকা দেন তার মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না।
বিয়ের কনে বলেন, আমি দক্ষিণ মধ্য াড়া আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী, আমার বয়স এখন (১৪) বছর। ঘটকের মাধ্যমে আমার বাবা-মা আমাকে বিয়ে দেওয়ার ব্যবস্থা করেছিল।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুব আলম বলেন, বাংলাদেশের আইনে কনের বয়স ১৮ এর নিচে হলে বিয়ে অবৈধ হবে। সরকারের আইন অমান্য করে আজ বিল্লাল হোসেন মীর তার মেয়ের বিয়ের আয়োজন করেছেন। বাল্যবিবাহ নিরোধ আইনে তার বিরুদ্ধে সাক্ষ প্রমানের ভিত্তিতে ১০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।