মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে কীর্তিনাশার বৃক্ষরোপন

শরীয়তপুরে কীর্তিনাশার বৃক্ষরোপন
শরীয়তপুরে কীর্তিনাশার বৃক্ষরোপন

ঋতু বৈচিত্রের দেশ বাংলাদেশ এখন বর্ষা মৌসুম। আকাশে যখন তখন শ্রাবণের কালো মেঘের ঘনঘটা। পরিবেশ বিজ্ঞানীদের মতে, বৃষ্টিবহুল বর্ষা মৌসুম হচ্ছে গাছ লাগানোর জন্য সবচেয়ে ভালো এবং উত্তম সময়। সেই সময়কে মাথায় রেখে শরীয়তপুরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোগ নিয়েছে জেলাটির ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন কীতিনাশা।
২২ জুলাই, বৃহস্পতিবার বিকালে শরীয়তপুর সরকারি কলেজ মাঠে অর্ধশতাধিক সদস্যদের নিয়ে গাছ লাগানোর মধ্য দিয়ে এই কর্মসূসচি উদ্বোধন করা হয়েছে। কীর্তিনাশার সাধারণ সম্পাদক মনির হোসাইনের সঞ্চালনায় ও মোঃ সাইফুল ইসলাম খান এর সভাপতিত্বে কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে কর্মসূচির উদ্বোধন করেন শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন।
বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকারে মেয়র বলেন, এমন কাজ নি:সন্দেহে প্রশংসার দাবীদার। আমি সবসময় ইতিবাচক কাজের পাশে আছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই, আগামীতেও আমি তাদের ভাল কাজের সাথে থাকব।
জানা গেছে, শরীয়তপুর সরকারি কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন হলেও সংগঠনের সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। জেলার বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা সংগঠনের সদস্যদের অনুপ্রাণিত করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। সদস্যরা তাদের নিজ নিজ বাড়িতে যেন বৃক্ষরোপন করেন সেই আহবান জানানো হয়েছে।
বৃক্ষরোপন শেষে সদস্যদের মাঝে এক প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ী এবং রানার্সআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।