বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুর সরকারি কলেজের নাম হলো জাতির পিতার নামে

শরীয়তপুর সরকারি কলেজের নাম হলো জাতির পিতার নামে
শরীয়তপুর সরকারি কলেজের নাম হলো জাতির পিতার নামে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নামে শরীয়তপুর সরকারি কলেজের বিভিন্ন স্থাপনা এবং ভবনের নামকরণ করা হয়েছে। শরীয়তপুর সরকারি কলেজের পরিবর্তে হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ-শরীয়তপুর। ছাত্রাবাস হয়েছে শেখ রাসেল ছাত্রাবাস। ছাত্রী নিবাস হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুবিজ ছাত্রী নিবাস। আর নতুন একাডেমিক ভবনের নামকরণ করা হয়েছে শেখ লুৎফর রহমান একাডেমিক ভবন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ সরকারি কলেজ শাখার উপ-সচিব মোহাম্মদ আবু নাসের বেগ স্বাক্ষরিত এক পত্র থেকে এই বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পত্রের অনুলিপি জেলা প্রশাসন শরীয়তপুর, সংসদ সদস্য শরীয়তপুর-১, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘরে সংরক্ষণ করা হয়েছে। বিষয়টি অবগতির জন্য প্রেরণ করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, অর্থ বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ কর্ম কমিশন সচিবের দপ্তরসহ সংশ্লিষ্ঠ দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে।
কলেজ সূত্র জানায়, ১৯৭৮ সনে কলেজটি প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠাকালে কলেজের নাম ছিল শরীয়তপুর কলেজ। ১৯৮০ সনে জাতীয়করণকৃত হলে শরীয়তপুর সরকারি কলেজে রূপান্তরিত হয়। ২০২১ সালের ৩০ জুন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজে রূপান্তরিত হয়। এই সময় কলেজ থেকে সরকারি শব্দটি বাদ পড়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।