মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে ২৪ ঘন্টায় করোনা পজেটিভ ৫৬ করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু

শরীয়তপুরে ২৪ ঘন্টায় করোনা পজেটিভ ৫৬ করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু
শরীয়তপুর সদর হাসপাতালের মুল ফটক। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে করোনা রোগী সনাক্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে গত ২৪ ঘন্টায় ৫৬ জন আক্রান্ত হয়েছে। ৪ জুলাই রোববার ভোরে করোনা উপসর্গ নিয়ে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশন বেডে একজনের মৃত্যু হয়েছে। করোনা নিয়ন্ত্রনে সরকার ঘোষিত লকডাউন পালনে কড়াকড়ি অবস্থানে রয়েছে প্রশাসন।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে এই পর্যন্ত ১২ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এই পর্যন্ত ১২ হাজার ২৯৫ জনের ফলাফল হাতে পেয়েছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে ২ হাজার ৪৪১ জনের দেহে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। করোনা পজেটিভ রোগীর মধ্য থেকে এই পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে।
গত ২৪ ঘন্টায় ১৩৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছে ১৩৪টি। এর মধ্য থেকে ৫৬ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। করোনা পজেটিভ রোগী সদরে ১৯, নড়িয়ায় ৮, জাজিরায় ৩, ভেদরগঞ্জে ১২, ডামুড্যায় ৯ ও গোসাইরহাটে ৫ জন। গত ২৪ ঘন্টায় ২৯ জনসহ মোট ২ হাজার ২৩৫ জন করোনা পজেটিভ রোগী সুস্থ হয়েছে। বর্তমানে ১৭৭ জন করোনা পজেটিভ রোগীর সদর হাসপাতাল সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন রয়েছে।
করোনা উপসর্গ নিয়ে ডামুড্যা উপজেলার সিড্যা গ্রামের জরিপ খানের স্ত্রী হাজেরা বেগম (৬৫) রোববার ভোর ৫টায় শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়। তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়।
এই বিষয়ে সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ বলেন, আমাদের চারপাশের জেলা গুলোতে পুর্বে থেকেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ছিল। দক্ষিণ-পশ্চিম দিক থেকে করোনার প্রভাব ধেয়ে আসতে ছিল। বর্তমানে আমাদের জেলায়ও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। আজ ৫৬ জন আক্রান্ত হয়েছে। লকডাউন কার্যকর হলে এবং জনসচেতনতা বৃদ্ধি পেলে হয়তো করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। আইসোলেশন ওয়ার্ডে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তবে সে করোনা পজেটিভ ছিল না।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।