বুধবার, ২৫ মে ২০২২ খ্রিস্টাব্দ, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরি
বুধবার, ২৫ মে ২০২২ খ্রিস্টাব্দ

ধীপুর মাদ্রাসার কবরস্থানে অন্তিম শয়নে সাংবাদিক গিয়াস উদ্দিন খান

Auto Draft
গোসাইরহাটে সাংবাদিক গিয়াস উদ্দিন খান এর জানাযা নামাজে অংশগ্রহণকারীগণ। ছবি-দৈনিক হুংকার।

২৬ জুন শনিবার সকাল সাড়ে ৯টায় ধীপুর আইডিয়াল নুরানী হাফিজিয়া মাদ্রাসা মাঠে জানাজা নামাজ শেষে মাদ্রাসার কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হলো প্রবীন সাংবাদিক গোসাইরহাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি গিয়াস উদ্দিন খানকে। তিনি ২৫ জুন শুক্রবার রাতে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরে চিকিৎসকগণ তাকে মৃত বলে ঘোষনা করে। তার মৃত্যুর সংবাদে গোসাইরহাট তথা শরীয়তপুর জেলার সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে আসে। প্রবীন এ সাংবাদিকের চলে যাওয়ায় সবার হৃদয়ে বেদনার ছায়া ভরকরে। ৬২ বছর বয়সী মোঃ গিয়াস উদ্দিন খান শিক্ষকতার মহান পেশা ছেড়ে দেশ, মাটি ও মানুষের কথা বলার জন্য ৮০ দশকে সাংবাদিকতা পেশায় যোগ দিয়েছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ কন্যা, ১ পুত্র সহ বহু আত্মীয় স্বজন বন্ধুবান্ধব ও গুনগ্রাহী রেখে গেছেন। একজন সৎ নিষ্ঠাবান সাংবাদিক হিসেবে আমৃত্যু সংবাদ সেবায় নিয়োজিত ছিলেন বলে মরহুমের জানাযা পূর্ব আলোচনা সভায় বক্তারা দাবী করেছেন। তারা আরো বলেন, গিয়াস উদ্দিনের মত নির্বিক সৎ সাংবাদিকের অভাব পুরণ হবার নয়। এর পূর্বে গোসাইরহাট প্রেসক্লাব ও সাংবাদিকদের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। জানাজা পূর্ব স্মৃতিচারণ মূলক আলোচনা সভায় বক্তব্য রাখেন, গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান ঢালী, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহজাহান সিকদার, দৈনিক হুংকার সম্পাদক আলহাজ্ব মো: হাবিবুর রহমান, ইদিলপুর ইউনিয়ন পরিষদ চেযারম্যান মোঃ দেলোয়ার হোসেন শিকারী, কোদালপুর ইউনিয়ন চেয়ারম্যান এসএম মিজানুর রহমান, গোসাইরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খালেদ মো: সাইফুল্লাহ কাউসার, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবুল কালাম মাস্টার, মরহুমের ছোটভাই মোঃ মেজবাহ উদ্দিন খান, সাংবাদিক নাজমুল হোসেন ও হাসান আলী।
মরহুম গিয়াস উদ্দিনের মৃত্যুতে গোসাইরহাট প্রেসক্লাবের পক্ষ থেকে ৩ দিনের শোক কর্মসুচী ঘোষনা করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে, গোসাইরহাট প্রেসক্লাবের সদস্যের কালোব্যাজ ধারণ, প্রেসক্লাব কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, বিশেষ দোয়া ও আলোচনা সভা।
জানা গেছে, মরহুম গিয়াস উদ্দিন খান ৮০ দশকে দৈনিক বাংলার বাণী পত্রিকার গোসাইরহাট থানা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এর পরে তিনি দৈনিক জনতা, দৈনিক খবর, দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক হুংকারের সিনিয়র স্টাফ রিপোর্টার এর দায়িত্ব পালন করেছেন।
মরহুম গিয়াস উদ্দিন খানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন, ইত্তেফাক শরীয়তপুর জেলা প্রতিনিধি ও শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে, ইত্তেফাকের ডামুড্যা সংবাদদাতা নূরুল ইসলাম খোকন, ভেদরগঞ্জ সংবাদদাতা আসাদ গাজী, ডামুড্যা প্রেস ক্লাব সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ নান্নু মৃধা।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।