বুধবার, ২৫ মে ২০২২ খ্রিস্টাব্দ, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরি
বুধবার, ২৫ মে ২০২২ খ্রিস্টাব্দ

হয়রানি মুক্ত হয়েছে শরীয়তপুরে ভূমি অধিগ্রহণের চেক প্রাপ্তি

Auto Draft
শরীয়তপুরে ভূমি অধিগ্রহণের চেক বিতরণ করছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে ভূমি অধিগ্রহণের ক্ষতিপুরণের চেক নিতে ক্ষতিগ্রস্থরা যে হয়রানির শিকার হতেন সে চিত্র বদলে গেছে। মধ্য সুবিধাভোগী দৌরাত্ব ও অগ্রিম অংশ প্রদানের বাধ্যবাধকতার অতিতের গ্লানীমুক্ত করেছেন বর্তমান জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান।
এতে করে সরকারে অর্থের অপচয় রোধের পাশাপাশি সাধারণ ক্ষতিগ্রস্থরা হয়রানি ছাড়াই সহজে তাদের ক্ষতিপুরণের চেক তুলতে সক্ষম হচ্ছে বলে জানিয়েছেন তারা।
জেলা প্রশাসন সূত্র জানায়, সরকার কর্তৃক অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণের অর্থ প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিৎকরণ, হয়রানি ও মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম নির্মূল এবং জনগণের মাঝে আস্থা বৃদ্ধিকল্পে বর্তমানে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, সরাসরি ভূমি মালিকদের মধ্যে চেক বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন।
ভেদরগঞ্জ উপজেলার পাপরাইল গ্রামের জয়নার খা জানান, তাদের ঘরবাড়ির ক্ষতিপুরণের চেক পেতে অতিতে যে বিড়ম্বনা ছিল জমির চেক পেতে তা লাগেনি। সরাসরি ডিসি স্যার আমাদের ডেকে চেক দিয়েছেন।
একই উপজেলার সাজনপুর গ্রামের রোকেয়া বেগম জানান, আমাদের চেক পাইতে সময় লাগছে তবে কেউরেই টাকা পয়সা দিতে হয় নাই। তাই আমি এই স্যারেরে দোয়া করি আল্লাহ যেন হেরে অনেক বড় করেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।