শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিশুশ্রম বন্ধে আইনের সঠিক বাস্তবায়ন ঘটাতে হবে: জেলা প্রশাসক

শিশুশ্রম বন্ধে আইনের সঠিক বাস্তবায়ন ঘটাতে হবে: জেলা প্রশাসক
জেলা শিশুশ্রম পরিবীক্ষণ কমিটির সভায় সভাপতির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেছেন, উৎপাদনের সকল স্তরে শিশু ও কিশোর শ্রম বা নিয়োগ সম্পূর্ণ নিষিদ্ধ। তাই যেকোন প্রকার নিয়োগের ক্ষেত্রে প্রার্থীর কর্মযোগ্যতাই অন্যতম শর্ত হিসেবে বিবেচনা করা ঠিক হবেনা। প্রার্থীকে অবশ্যই শারীরিক ও মানসিকভাবে কর্মক্ষম, সু-স্বাস্থ্যের অধিকারী এবং প্রাপ্ত বয়ষ্ক হতে হবে। শুধু বাংলাদেশ নয় দক্ষিণ এশিয়াতে শিশু শ্রম নিরোধ আইন শতভাগ বাস্তবায়ন সম্ভব হচ্ছেনা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা শেখ হাসিনা শিশু শ্রম বন্ধের জন্য আইনের সঠিক বাস্তবায়ন চেয়েছেন। তাই আমরাও সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি।
তিনি ২৩ জুন বুধবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “জেলা শিশুশ্রম পরিবীক্ষণ কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাখাওয়াত হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই, জেল সুপারসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য-সচিব ফরিদপুর জেলা কার্যালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরির্দশনের উপমহাপরিদর্শক মোঃ মতিউর রহমান।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।