শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

গত ২৪ ঘন্টায় শরীয়তপুরে করোনা রোগী চিহ্নিত হয় নাই ॥ পুণরায় টিকা প্রদান শুরু

গত ২৪ ঘন্টায় শরীয়তপুরে করোনা রোগী চিহ্নিত হয় নাই ॥ পুণরায় টিকা প্রদান শুরু

শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় কোন করোনা রোগী চিহ্নিত হয় নাই। পুন:রায় টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এখন টিকা পাচ্ছে ডাক্তার, নার্স ও পুলিশ। যাহার প্রধম পর্যায় নিবন্ধিত হয়েও টিকা পায়নি তারাও এই পর্যায়ে টিকা পাবে।
সিভল সার্জন অফিস সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে কোন করোনা রোগী চিহ্নিত হয় নাই। গত ২১ জুন সাত জনের শরীর থেকে কোভিড নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। এতের মধ্য থেকে কেই করোনা পজেটিভ হয় নাই। এই পর্যন্ত জেলা থেকে ১১ হাজার ৫৯৭ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। এর মধ্য থেকে ১১ হাজার ৪৮৩টি নমুনার ফলাফল হাতে পেয়েছে জেলা স্বাথ্য বিভাগ। তার মধ্য থেকে ২ হাজার ২৬৪ জনের মধ্যে করোনা পজেটিভ পাওয়া যায়। করোনা পজেটিভদের মধ্য থেকে এই পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ হাজর ২১৫ জন। জেলায় এখনও ২০ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে।
অন্যদিকে জেলায় প্রথম ডোজের জন্য ৩৬ হাজার টিকা গ্রহণ করেন জেলা স্বাস্থ্য বিভাগ। গত ৭ ফেব্রুয়ারী প্রথম ডোজের টিকা প্রদান শুরু হয়ে ২৫ এপ্রিল পর্যন্ত ৩৪ হাজার ৪০টি টিকা প্রদান করা হয়। পরবর্তীতে দ্বিতীয় ডোজের টিকা প্রদান শুরু করে স্বাস্থ্য বিভাগ। দ্বিতীয় ডোজের জন্য ২৭ হাজার টিকা জুনের ৬ তারিখে শেষ হয়। পরবর্তীতে ১৯ জুন থেকে পুন:রায় ৪ হাজার ৮০০ টিকা পেয়ে কার্যক্রম শরু করা হয়েছে। তার মধ্য থেকে ৪ দিনে ৬৪টি টিকা প্রদান করতে সক্ষম হয়েছে তারা। এইবারের টিকা পাচ্ছে শুধু ডাক্তার, নার্স, পুলিশ ও প্রথম ডোজের জন্য নিবন্ধিত লোকেরা।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।