মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আগামীকাল আরও ২২২টি পরিবার ভূমি ও গৃহ পাবে

আগামীকাল আরও ২২২টি পরিবার ভূমি ও গৃহ পাবে
সংবাদ সম্মেলন বক্তব্য রাখছেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবেদা আফসারী। ছবি-দৈনিক হুংকার।

মুজিববর্ষ উপলক্ষে শরীয়তপুরের ভূমিহীন ও গৃহহীন আরও ২২২টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। ১৯ জুন শনিবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবেদা আফসারী। এই সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হোসনা, এনডিসি পারভেজ রহমানসহ জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পর্যায়ক্রমে দেশের প্রায় ৯ লাখ ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারের জন্য সম্পূর্ণ বিনামূল্যে পাকা ঘর নির্মাণ করা হচ্ছে। আশ্রয়ণ-২ প্রকল্প, গুচ্ছগ্রাম, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সমন্বয়ে জেলা এবং উপজেলা প্রশাসন, স্থানীয় সংসদ সদস্য, নির্বাচিত অন্যান্য জনপ্রতিনিধি এবং সুধী জনের সমন্বয়ে গঠিত ট্রাস্কফোর্সের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম দ্রুত বাস্তবায়িত হচ্ছে। এই লক্ষে শরীয়তপুরের সদর উপজেলায় ১০০টি, নড়িয়ায় ২৮৫টি, জাজিরায় ৩০০টি, ডামুড্যায় ৮০টি গোসাইরহাটে ২০০টি ও ভেদরগঞ্জে ২৪০টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে জেলায় ৬৯৯টি ঘর সুবিধাভোগীদের হাতে হস্তান্তর করা হয়। দ্বিতীয় পর্যায়ে আজ জেলায় ২২২টি ঘর হস্তান্তর করা হবে। এমনি ভাবে জেলায় মোট ১ হাজার ৯৪৩টি ঘর বিতরণ করা হবে।
২০ জুন রোরবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ঘর বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করবেন। জেলা পর্যায়ে প্রতিটি উপজেলা থেকে একই সাথে সুবিধাভোগীদের হাতে ঘরের ফোল্ডার হস্তান্তর করবেন জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।