শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন উদ্যোক্তারা জামানত বিহীন ঋণ পাবে: যুব ও ক্রীড়া সচিব

নতুন উদ্যোক্তারা জামানত বিহীন ঋণ পাবে: যুব ও ক্রীড়া সচিব
শরীয়তপুর জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে মাশরুম চাষ প্রশিক্ষণ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিনিয়র সচিব আখতার হোসেন। ছবি-দৈনিক হুংকার।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেছেন, নতুন উদ্যোক্তাদের ঋণ দিতে ‘স্টার্ট-আপ ফান্ড’ নামে ৫০০ কোটি টাকার তহবিল গঠনের অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এ তহবিল থেকে স্বল্প সুদে জামানতবিহীন ঋণ পাবেন নতুন উদ্যোক্তারা। একজন গ্রাহক সর্বোচ্চ এক কোটি টাকার ঋণ পাবেন।
তিনি আজ ১৯ জুন শনিবার দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে মাশরুম চাষ প্রশিক্ষণ উদ্বোধনকালে একথা বলেন।
শরীয়তপুর জেলা প্রশাসন এর তিন বছর মেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে তরুন উদ্যোক্তাদের কর্মসংস্থানের উপর দিন ব্যাপি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর জেলা প্রশাসন মোঃ পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষনে বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ড্রিম মাশরুম সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মোঃ বাবুল আক্তার। প্রশিক্ষণে অর্ধশতাধিক তরুন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।
সিনিয়র সবিচ মোঃ আখতার হোসেন আরও বলেন, বাংলাদেশের যুব শক্তিকে সম্পদে পরিনত করার জন্য বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন কর্মসূচীর বাস্তবায়ন করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে আমাদের শরীয়তপুরে যুব উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়ে গেছে। প্রধানমন্ত্রী চান যুবকরা চাকুরীর পিছনে ঘুরবে না নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশের উন্নয়নের পাশাপাশি তারাই অন্যদের চাকুরীর সুযোগ করে দিবে। এই মাশরুম চাষ প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিতরা নিজের আর্থিক উন্নয়নের পাশাপাশি মাশরুম খাবার করে জাতীয় উন্নয়নে অবদান রাখতে পারবে বলে আমি মনে করি।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।