মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

থ্রি-হুইলার সিএনজি ও অটোরিকশা চালকদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

থ্রি-হুইলার সিএনজি ও অটোরিকশা চালকদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
থ্রি-হুইলার সিএনজি ও অটোরিকশা চালকদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

বাস মালিক ও শ্রমিক কর্তৃক শরীয়তপুর জেলার বিভিন্ন সড়কে থ্রি-হুইলার (সিএনজি) অটোরিকশা মালিক ও চালকরা তাদের চালকদের মারধর, গাড়ি ভাংচুরসহ নির্যাতনের প্রতিবাদে ১৪ জুন সোমবার সিএনজি অটোরিকশা নিয়ে সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ।
মানববন্ধন শেষে জেলা প্রশাসক পারভেজ হাসান এর বরাবর স্মারকলিপি প্রদান করেন শরীয়তপুর জেলা থ্রি-হুইলার সিএনজি অটোরিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা।
তাদের দাবি বর্তমান সরকারের চলমান উন্নয়ন ধারা অব্যাহত রাখার লক্ষে উন্নত যানবাহন থ্রি-হুইলার, অটোরিকশা (সিএনজি) এল.পি.জি, পেট্রোল চালিত পরিবহন আমদানি করা সরকারের পরিকল্পনার একটি অংশ। শহর-উপশহর এমনকি প্রত্যন্ত গ্রামাঞ্চলের জনসাধারণের যাতায়াত ব্যবস্থার মান উন্নয়নের লক্ষে জ্বালানি সাশ্রয়ী পরিবহন হিসেবে এল.পি.জি চালিত থ্রি-হুইলার (সিএনজি) মেকার্সকোড বরাদ্দের মাধ্যমে জনগণের নিকট বিক্রয় করা হয়।
বিক্রয়কৃ থ্রি-হুইলার মালিকগণ বিআরটিএ এর নির্ধারিত এ্যাসেসমেন্ট চালান ফরমে ব্যাংকে চালান জমা দিয়ে আসছে। যাহা রেজিষ্ট্রেশন প্রাপ্তির ক্ষেত্রে প্রধান ও অন্যতম অংশ। আমরা দীর্ঘদিন যাবৎ জেলা প্রশাসকের নিকট রেজিষ্ট্রেশন ও রুট পারমিটের আবেদন করে আসছি। আমাদের রেজিষ্ট্রেশন ও রুট পারমিট না থাকায় রাস্তায় চলাচলে নানা রকম বাঁধা ও মামলা এবং বাস মালিক সমিতি কর্তৃক হামলার স্বীকার হয়ে আসছি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন থ্রি-হুইলার (সিএনজি) অটোরিকশা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি এ্যাড.আবু সাঈদ, সাধারণ সম্পাদক খান এ মামুন (রুবেল), থ্রি-হুইলার সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি এ্যাড.আজিজুর রহমান রোকন, সাধারণত সম্পাদক মো. মনির হোসেন, সহ-সভাপতি কে.এম রাসেল খান, এ্যাড. শহিদুল ইসলাম সজিব, শ্রমিক নেতা মো. তোতা মহলদার, রিপন খান, হাসেম বেপারী, মাসুদ খানসহ শরীয়তপুর জেলার সকল সিএনজি অটোরিকশা শ্রমিকগণ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।