মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

শরীয়তপুরে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত
শরীয়তপুরে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন অনল কুমার দে। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ১১ জুন শুক্রবার বিকেলে স্থানীয় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সদর উপজেলা আওয়ামীগ সভাপতি এ্যাড, জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে। সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোস্তফার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ছাত্রনেতা আসাদুজ্জামান।
উল্লেখ্যঃ ২০০৭ সালের ১৬ জুলাই সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করেন। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন তিনি মুক্তি পান।
প্রধান অতিথি জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, শেখ হাসিনার কারামুক্তি মানে প্রকৃত পক্ষে গণতন্ত্রের মুক্তি। গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনাকে গ্রেফতারের মাধ্যমে গণতন্ত্রের পায়ে শেকল পড়ানো হয়েছিল। আর এই দিনে জনগনের দূর্বার আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আমরা সেই অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করেছিলাম। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে অর্জিত স্বাধীনতার ৫০ বছরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দাঁড়িয়ে আমাদের বড় সার্থকতা এখানেই যে আজ পাকিস্তান আমাদের উন্নতি দেখে হা-হুতাশ করে। সব সূচকে আমরা তাদের অনেক আগেই পিছনে ফেলেছি। তাদের দেশের রাষ্ট্রপতি যখন তাদের দেশ সুইডেন বানানোর কথা বলে তাদের জনগণ বলে সুইডেন লাগবে। ১০ বছরের মধ্যে আমাদেরকে বাংলাদেশের অবস্থায় নিয়ে যাও। এটা সম্ভব হয়েছে গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে। যতদিন তার হাতে থাকবে দেশ তত পথ হারাবে না বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।