মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

২৪ ঘন্টায় জেলায় করোনা রোগী চিহ্নিত হয় নাই, দ্বিতীয় ডোজ টিকা গ্রহণে ভীড়

Auto Draft
শরীয়তপুর সদর হাসপাতালে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হচ্ছে। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় কোন করোনা রোগী চিহ্নিত হয় নাই। টিকার সংকট ভেবে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণে হুমড়ি খেয়ে পড়ছে ৪০ উর্দ্ধরা। টিকার কোন সমস্যা নেই বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় ২৫টি নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্য থেকে কোন করোনা পজেটিভ প্রতিবেদন পাওয়া যায় নাই। জেলায় এই পর্যন্ত ২ হাজার ২২৬ জন করোনা আক্রান্ত হয়। এদের মধ্য থেকে ২১৮০ জন সুস্থ হয়ে ফিরেছে। অপর ৪৬ জনের মধ্য থেকে এই পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়। অবশিষ্ট ১৭ জনের মধ্যে ২ জন শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশন বিভাগে চিকিৎসাধীন রয়েছে। ১৫ জন রয়েছে পারিবারিক ভাবে চিকিৎসাধীন।
প্রথম ডোজের জন্য জেলায় ৩৬ হাজার টিকা গ্রহণ করেন জেলা স্বাস্থ্য বিভাগ। গত ৭ ফেব্রুয়ারী প্রথম ডোজের টিকা প্রদান শুরু হয়। ২৫ এপ্রিল পর্যন্ত ৩৪ হাজার ৪০টি টিকা প্রদান করা হয়। পরবর্তীতে দ্বিতীয় ডোজের টিকা প্রদান শুরু হয়। দ্বিতীয় ডোজের জন্য ২৭ হাজার টিকা গ্রহণ করেন স্বাস্থ্য বিভাগ। এই পর্যন্ত ১৮ হাজার ৭৩৩টি টিকা প্রদান করতে সক্ষম হয়েছে।
শরীয়তপুর সদর হাসপাতালে গিয়ে দেখা যায় দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করার জন্য নারী পুরুষরা ভীড় জামাচ্ছে। কেউ কেউ টিকা সংকট ভেবে ২ মাস পূর্ণ না হতেই দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য এসেছে।
স্বাস্থ্য বিভাগের রোগ নিয়ন্ত্রক ডা. এসএম মাসুদ হাসান বলেন, দ্বিতীয় ডোজ টিকা গ্রহণে মানুষ আগ্রহী। এখনও প্রচুর টিকা মজুদ রয়েছে। টিকার কোন সংকট হবে না।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।