মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে শরীয়তপুর প্রেস ক্লাবের মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে শরীয়তপুর প্রেস ক্লাবের মানববন্ধন
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, সাজানো মামলায় গ্রেফতারের প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, সাজানো মামলায় গ্রেফতারের প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (২০ মে) সকাল সারে ১০টায় শরীয়তপুর প্রেস ক্লাবের ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমবেত হয়ে ঘন্টা ব্যাপি মানববন্ধন করে।
মানববন্ধনে শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে বলেন, দৈনিক প্রথম আলো’র সাহসী ও জ্যেষ্ঠ সাংবাদিক, শরীয়তপুরের কৃতি কন্যা রোজিনা ইসলাম গত ১৭ মে ২০২১ তারিখে বিকাল ৩টায় সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে যান। সেখানে তাকে পেশাগত দায়িত্ব পালনে বাধা সৃষ্টি করে রাষ্ট্রীয় গোপন নথি চুরি ও ছবি তোলার মিথ্যা অপবাদ দিয়ে ৬ ঘন্টা আটকে রেখে হেনস্তা করা হয়। এসময় তার মুঠোফোন কেড়ে নেওয়া হয়। তাকে শারীরিক ও মানসিক নির্যাতনের ফলে তিনি অসুস্থ্য হয়ে পরেন। তার চিকিৎসার ব্যবস্থা না করে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
রাষ্ট্রের কিছু উর্ধ্বতন কর্মকর্তা একজন সাহসী সাংবাদিকের সাথে যে আচরণ করেছেন তা স্বাধীন গণমাধ্যম ও মুক্ত মত প্রকাশের উপর সরাসরি আঘাত। একজন নারী সাংবাদিকের সাথে রাষ্ট্রযন্ত্রের এহেন অমানবিক ও অমার্জিত আচরণে আমরা তীব্র নিন্দা জ্ঞাপন করছি ।
তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন, আপনি নারী বান্ধব সরকারের মহান রূপকার। আপনি যখন একজন সফল রাষ্ট্র নায়কের আসনে অধিষ্ঠিত, সে মুহুর্তে অপর একজন নারী সংবাদকর্মী রোজিনা ইসলামকে মিথ্যা মামলায় গ্রেফতার ও হয়রানি শুধু ব্যক্তির উপরই আক্রমণ নয় বরং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ স্বাধীন সাংবাদিকতা পেশার উপর হামলা।
আমরা এ মামলা প্রত্যাহার ও অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং যথাযথ তদন্তের মাধ্যমে তাকে নির্যাতনে সরাসরি জড়িতদের বিরুদ্ধে আসু ব্যবস্থা গ্রহণে আপনার সহযোগিতা প্রার্থনা করছি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন শরীয়তপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক হুংকার সম্পাদক আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবীব, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন তালুকদার, সহ-সভাপতি শেখ খলিলুুর রহমান, প্রথম আলোর জেলা প্রতিনিধি সত্যজিৎ ঘোষ, শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহীদুজ্জামান খান, সাংবাদিক ও আইনজীবী মুরাদ হোসেন মুন্সী, ছাত্রনেতা মহসিন মাদবর সহ জেলা ও উপজেলা পর্যায়ের শতাদিক সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।