মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিক রোজিনা ইসলাম এর মুক্তির দাবীতে শরীয়তপুর ইলেকট্রনিক্স মিডিয়ার মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলাম এর মুক্তির দাবীতে শরীয়তপুর ইলেকট্রনিক্স মিডিয়ার মানববন্ধন
প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম এর নিঃশর্ত মুক্তি ও হেনস্থাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবীতে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক শরীয়তপুর কৃতি কন্যা রোজিনা ইসলাম এর নিঃশর্ত মুক্তি ও হেনস্থাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবীতে শরীয়তপুর জেলা মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
শরীয়তপুর জেলা শহরের শরীয়তপুর-ঢাকা মহাসড়কের চৌরঙ্গী এলাকায় ১৯ মে (বুধবার) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন শরীয়তপুর প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, জেলা মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান, চ্যানেল আই জেলা প্রতিনিধি এস.এম মজিবুর রহমান, বিটিভির জেলা প্রতিনিধি মফিজুর রহমান রিপন, মানবজমিন জেলা প্রতিনিধি শেখ খলিলুর রহমান, ইত্তেফাক ডামুড্যা উপজেলা প্রতিনিধি নুরুল ইসলাম খোকন, যুগান্তর ডামুড্যা উপজেলা প্রতিনিধি মোহাম্মদ নান্নু মৃধা, দৈনিক হুংকার স্টাফ রিপোর্টার মাহবুব আলম, ইত্তেফাক ভেদরগঞ্জ প্রতিনিধি আসাদ গাজী ঢাকা পোষ্টের জেলা প্রতিনিধি মেহেদী হাসান সিহাব, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিুকুল ইসলাম, ভেদরগঞ্জ উপজেলা হুংকার প্রতিনিধি মেহেদী হাসান সফি অর্ধশতাধিক সাংবাদিক।
মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু নিজেও সাংবাদিক ছিলেন। তার বাংলাদেশে তারই সুযোগ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের বাংলাদেশে সাংবাদিক নির্যাতন কোন ভাবেই মেনে নেওয়া যায়না।
রাষ্ট্রের কিছু উর্দ্বতন কর্মকর্তা একজন সাহসী সাংবাদিকের সাথে যে আচরণ করেছেন তা স্বাধীন গণমাধ্যম ও মুক্ত মত প্রকাশের উপর সরাসরি আঘাত। একজন নারী সাংবাদিকের সাথে রাষ্ট্রযন্ত্রের এহেন অমানবিক ও অমার্জিত আচরণের আমরা তীব্র নিন্দা জ্ঞাপন করছি। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি নারী বান্ধব সরকারের মহারূপকার, আপনি একজন সফল রাষ্ট্রনায়কের আসনে অধিষ্ঠিত, সেই মুহুর্তে অপর একজন নারী সংবাদকর্মী রোজিনা ইসলামকে মিথ্যা মামলায় গ্রেপ্তার ও হয়রানি শুধু ব্যক্তির উপর আক্রমন নয় বরং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ স্বাধীন সাংবাদিকতা পেশার উপর হামলা। আমরা শরীয়তপুরের সাংবাদিকদের পক্ষ থেকে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত সাজানো মামলা প্রত্যাহার ও অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করছি।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।