মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

রোজিনা ইসলাম এর মুক্তি ও হেনস্থাকারীদের বিচার দাবীতে শরীয়তপুরে মানববন্ধন

রোজিনা ইসলাম এর মুক্তি ও হেনস্থাকারীদের বিচার দাবীতে শরীয়তপুরে মানববন্ধন
প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম এর নিঃশর্ত মুক্তি ও হেনস্থাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবীতে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলায় কর্মরত সম্মলিত সাংবাদিকরা প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক শরীয়তপুর ধন্যকন্যা রোজিনা ইসলাম এর নিঃশর্ত মুক্তি ও হেনস্থাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবীতে মানববন্ধন, সেচ্ছায় কারাবরণের ইচ্ছা প্রকাশ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।
১৯ মে (বুধবার) বেলা ১১টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিভিন্ন সাংবাদিক সংগঠনের ব্যানারে জেলায় কর্মরত সংবাদ কর্মীরা সমবেত হয়ে মানববন্ধন করে।
এরপর তারা জেলা প্রশাসক কার্যালয়ের লবিতে মুখে কালো কাপড় পরিধান করে বুকে সেচ্ছায় কারাবরণ চাই ফেস্টুন নিয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এর কাছে কারাবরণের আবেদন জানান। সবশেষে সাহসী সাংবাদিক রোজিনা ইসলাম এর দ্রুত মুক্তির দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেন।
মানববন্ধনে একমাত্র বক্তা সাংবাদিক কাজী নজরুল ইসলাম বলেন, রাষ্ট্রের কিছু উর্দ্বতন কর্মকর্তা একজন সাহসী সাংবাদিকের সাথে যে আচরণ করেছেন তা স্বাধীন গণমাধ্যম ও মুক্ত মত প্রকাশের উপর সরাসরি আঘাত। একজন নারী সাংবাদিকের সাথে রাষ্ট্রযন্ত্রের এহেন অমানবিক ও অমার্জিত আচরণের আমরা তীব্র নিন্দা জ্ঞাপন করছি। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি নারী বান্ধব সরকারের মহারূপকার, আপনি একজন সফল রাষ্ট্রনায়কের আসনে অধিষ্ঠিত, সেই মুহুর্তে অপর একজন নারী সংবাদকর্মী রোজিনা ইসলামকে মিথ্যা মামলায় গ্রেপ্তার ও হয়রানি শুধু ব্যক্তির উপর আক্রমন নয় বরং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ স্বাধীন সাংবাদিকতা পেশার উপর হামলা। আমরা শরীয়তপুরের সাংবাদিকদের পক্ষ থেকে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত সাজানো মামলা প্রত্যাহার ও অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করছি।
এ সময় উপস্থিত ছিলেন প্রথম আলোর শরীয়তপুর প্রতিনিধ সত্যজিৎ ঘোষ, যুগান্তর এর শরীয়তপুর জেলা প্রতিনিধি রায়হান কবির সোহেল, আবুল হোসেন সরদার, জনকণ্ঠ শরীয়তপুর জেলা প্রতিনিধি আবুল বাশার, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন শরীয়তপুর প্রতিনিধি নুরুল আমিন রবিন, যমুনা টিভি শরীয়তপুর প্রতিনিধি কাজী মনিরুজ্জামান, নয়াদিগন্ত শরীয়তপুর প্রতিনিধি রোবহান উদ্দিন সহ জেলা ও উপজেলায় কর্মরত সকল প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিগণ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।