বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

গোসাইরহাট উপজেলা কৃষকলীগের ধানকাটা উৎসব উদ্বোধন

গোসাইরহাট উপজেলা কৃষকলীগের ধানকাটা উৎসব উদ্বোধন
গোসাইরহাটে কৃষকের ধান কেটে দিচ্ছেন উপজেলা প্রশাসন ও কৃষকলীগ। ছবি-দৈনিক হুংকার।

গোসাইরহাট উপজেলা কৃষকলীগের আয়োজনে কৃষকের ধানকাটা উৎসব ২০২১ উদ্বোধন করা হয়েছে। ৮ মে শনিবার সকাল ১০টায় গোসাইরহাট ইউনিয়নের দাত্রা এলাকায় ধানকাটা এই উৎসবের উদ্বোধন করেন গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসাইন। এই সময় গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাবুদ্দিন, জেলা কৃষকলীগ আহবায়ক সামসুল হক আকন, যুগ্ন আহবায়ক গোলাম মোস্তফা, আমির হোসেন পঞ্চায়েত, গোসাইরহাট উপজেলা কৃষকলীগ যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন হাওলাদার উপস্থিত ছিলেন।
গোসাইরহাট উপজেলা কৃষকলীগ আহবায়ক আবুল কালাম বেপারী ধানকাটা অনুষ্ঠান থেকে বলেন, জননেত্রী শেখ হাসিনা ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি’র নির্দেশে এই ধানকাটা উৎসবের আয়োজন করেছি। এই মৌসুমে বিভিন্ন জেলা থেকে কৃষাণ এসে আমাদের এলাকার ধানকেটে দিতে। লকডাউনের কারণে এবার কৃষাণ আসতে না পারায় পাকা ধান নিয়ে কৃষক বিপাকে পড়েছে। কৃষকলীগ কৃষকের পাশে আছে। পর্যায়ক্রমে আমরা সকল কৃষকের ধান কেটে দিব।
উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসাইন বলেন, কৃষি বিভাগকে আধুনিকায়ন করতে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। কৃষকের মাঝে ভর্তুকিতে আধুনিক মেশিনপত্র সরবরাহ করা হচ্ছে। এখন ধান রোপন থেকে শুরু করে নিরানী, কিটপতঙ্গ নিধন, ধান কাটা, মারাই ও বস্তাবন্ধি পর্যন্ত একই মেশিনে হবে। কোন কৃষক এই সুবিধা পেতে চাইলে উপজেলা কৃষি অফিস ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যোগাযোগ করবেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।