মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে নিরঞ্জন চন্দ্রের বাড়ির মন্দিরে প্রতিমা ভাংচুর করেছে দুর্বত্তরা

শরীয়তপুরে নিরঞ্জন চন্দ্রের বাড়ির মন্দিরে  প্রতিমা ভাংচুর করেছে দুর্বত্তরা
শরীয়তপুরে নিরঞ্জন চন্দ্রের বাড়ির মন্দিরে প্রতিমা ভাংচুর করেছে দুর্বত্তরা

শরীয়তপুর সদর উপজেলার উত্তর বালুচড়ায় নিরঞ্জন চন্দ্র চন্দের বাড়িতে আগুন দিয়ে প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। উড়োচিঠিতে চাওয়া হয়েছে চাঁদা। সোমবার (২৬ এপ্রিল) রাতে সদর পৌরসভার ৫ নং ওয়ার্ডের উত্তর বালুচড়ায় উত্তম চন্দ্র চন্দ্রের লাকড়ি রাখার ঘরে কেরোসিন দিয়ে আগুন দেয়া হয়েছে। এ সময় বাড়ির শ্রী শ্রী স্বরস্বতী মন্দিরে ভাংচুর এবং শ্রী শ্রী শীতলা মন্দিরে কেরোসিন তেল ঢেলে আগুন দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে শীতলা মন্দিরে হাতে লেখা ৪টি উড়োচিঠি রেখে যায় দুর্বৃত্তরা।
চিঠিতে বলা হয়েছে, (১) তোরে শেখ হাসিনা বাঁচাইতে পারবে না। বিজয় বাড়াবাড়ি করলে জীবনে শেষ করিয়া দিমু, তোরে শেখ হাসিনা বাঁচাইতে পারব না’। (২) ‘উজ্জ্বল ৬ লক্ষ টাকা দিবি’। (৩) ‘উত্তম ৫ লক্ষ টাকা দিবি’। (৪) ‘শ্যামল ১০ লক্ষ টাকা দিবি’। এই দেশ থেকে চলে যা, না গেলে মেরে ফেলব।’
বাড়িতে আগুন ও প্রতিমা ভাংচুরের বিষয়ে উত্তম চন্দ্র চন্দ বলেন, রাতে আমরা ঘুমিয়েছিলাম। আগুনের টের পেয়ে বাইরে বের হয়ে দেখি আমাদের ঘরে আগুন লাগানো, প্রতিমা ভাঙা। পরে সবাইকে জানালাম। শীতলা মন্দিরে গিয়ে চারটি চিঠি পাই, চিঠিতে টাকা চাওয়া হয়েছে এবং দেশ ছেড়ে চলে যেতে বলা হয়েছে। আমি তদন্ত সাপেক্ষে এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।
এ বিষয়ে সদর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এম এম জাহাঙ্গীর মৃধা বলেন, সারাদেশেই এখন ধর্মান্ধ মৌলবাদী গ্রুপ সক্রিয়। সারাদেশেই এ ধরণের ন্যাক্কারজনক কর্মকাণ্ড করছে। আপনারা জানেন জঙ্গিবাদের নেতা মামুনুল হক গ্রেফতার হয়েছে। এসব ঘটনার সাথে যারা যুক্ত তাদের আইনের আওতায় আনা হবে। অচিরেই তা দেশবাসী দেখবে।
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওসি সাহেব তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবেন। ভূক্তভোগীরা থানায় গেছেন। আমরা এ বিষয়ে আন্তরিক আছি। ঘটনার সুষ্ঠু বিচার হবে।
শরীয়তপুর পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান বলেন, আমি ঘটনাস্থল থেকে কিছুক্ষণ আগে এসেছি। এ বিষয়ে আমরা অনুসন্ধান ও তদন্ত করে ব্যবস্থা নেব।
এ সময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা ডিবি’র অফিসার ইনচার্জ মোঃ সাইফুল আলম, ডিআইও-১ আজহারুল ইসলাম, পালং মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এস.এম আতিক উল্যাহ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।