রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বিকাল ৪টার পরে ঔষুধ ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

শরীয়তপুরে বিকাল ৪টার পরে ঔষুধ ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
করোনা ভাইরাস প্রতিরোধে বাজারে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণায় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা শহরসহ সকল বাজার ও পাড়া-মহল্লার দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। করোনা ভাইরাসের মহামারি নিয়ন্ত্রনে গত ৫ এপ্রিল থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১১ এপ্রিল রাত ১১টা পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানাগেছে।
বুধবার বিকাল ৪টা বাজার পূর্বেই প্রশাসনের কর্মকর্তাবৃন্দ পুলিশ সদস্যদের সাথে নিয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ বাজারে অবস্থান করেন। হ্যান্ড মাইকে করোনা প্রতিরোধে জনসচেতনাতামূলক প্রচার-প্রচারণা শুরু করেন। বাজারের ব্যবসায়ীদের শতর্ক করেন নির্ধারিত সময়ের মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার জন্য। এই সময় তারা মাস্কও বিতরণ করেন।
চারটা বাজার সাথে সাথেই দোকানপাট বন্ধ করার হিরিক পড়ে যায় ব্যবসায়ীদের মধ্যে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ চলে যাওয়ার পরে কতিপয় অসাধু ব্যবসায়ীরা দোকান আংশিক খোলা রেখে ক্রয়-বিক্রয় শুরু করে দেয়। এই সময় ঔষুধ বিক্রেতা শুধু অবাধে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে পারে।
জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার কর্তৃক নির্দেশনা অনুযায়ী এই অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান থেকে মাস্ক পরিধানে জনসচেতনামূলক প্রচার করাসহ একই সাথে প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ক্রেতা-বিক্রেতাদের সচেতন করা হচ্ছে। খাবার হোটেলে বসে খাবার না খাওয়ার জন্যও হোটেল মালিক ও ক্রেতাদের সচেতন করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা থাকবে। বিকাল ৪টার পরে ঔষুধের দোকান ব্যতিত কোন ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে না। এই বিষয়ে তদারকির জন্য জেলা প্রশাসন ও পুলিশ সদস্যরা সবসময় সচেতন রয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।