রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

জামিন পেয়েও কারাগারে লিটন সিকদার কর্তৃপক্ষের ভুলে মুক্তি পেয়েছে লিটন ফরাজী

জামিন পেয়েও কারাগারে লিটন সিকদার কর্তৃপক্ষের ভুলে মুক্তি পেয়েছে লিটন ফরাজী
জামিন পেয়েও কারাগারে লিটন সিকদার কর্তৃপক্ষের ভুলে মুক্তি পেয়েছে লিটন ফরাজী

শরীয়তপুর জেলা কারাগর থেকে লিটন সিকদার নামে এক আসামী জামিন পেয়েও মুক্তি পায়নি। তার পরিবর্তে মুক্তি পেয়েছে লিটন ফরাজী নামে অন্য এক আসামী। লিটন ফরাজী নামে এক আসামী কারা কর্তৃপক্ষকে আদালত থেকে জামিনের কাগজপত্র দেখিয়ে মুক্তি পেয়েছে বলে তারা দাবী করেছেন। এখন মুক্তি পাওয়া আসামী লিটন ফরাজীকে দেশের বিভিন্ন জেলায় খুঁজছেন কারা কর্তৃপক্ষ।
কারাগার অফিস সূত্রে জানাগেছে, গত ৪ এপ্রিল সন্ধ্যায় শরীয়তপুর কারাগারে এঘটনা ঘটেছে। ৬ এপ্রিল মঙ্গলবার দুপুর পর্যন্ত আসামিকে খুঁজে পায়নি। এঘটনায় বরিশাল ডিআইজি প্রিজন মো. টিপু সুলতান কে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই বিষয়ে ৫ এপ্রিল সোমবার পালং মডেল থানায় সাধারণ ডায়েরি করেছে শরীয়তপুর জেলা কারা কর্তৃপক্ষ। জামিনে বেড়িয়ে যাওয়া লিটন ফরাজী বরিশাল জেলার উজিরপুর উপজেলার বাসিন্দা। তিনি ঢাকার বাসাবো এলাকায় বাসা ভাড়া করে বসবাস করে। আদালত থেকে জামিনে মুক্তি পেয়েও হাজত থেকে বের হতে পারেনি লিটন সিকদার।
শরীয়তপুর কারাগার সুপার গোলাম হোসেন বলেন, ভুল বুঝে লিটন সিকদারের পরিবর্তে লিটন ফরাজী নামের এক ব্যক্তি কারাগার থেকে মুক্তি পেয়েছে। এই বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং দায়িত্বে অবহেলার জন্য জেলার ও ডেপুটি জেলারকে কৈফিয়ত তলব করা হয়েছে। আসামীকে গ্রেফতার করার জন্য জোর চেষ্টা অব্যাহত রয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক সাখাওয়াত হোসেন বলেন, কারাগার কর্তৃপক্ষের ভুলে এক হাজতী আসামীর পরিবর্তে অন্য এক হাজতী আসামী জামিনে বের হয়ে গেছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।