রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

শরীয়তপুরে স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত
শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু পুস্পস্তবক অর্পণ করে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন। ছবি-দৈনিক হুংকার।

যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে শরীয়তপুরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে।
দিবস উপলক্ষ্যে আজ শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসুচী শুরু হয়। এর পর শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু পুস্পস্তবক অর্পণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলাবাসীর পক্ষে জেলা প্রশাসক মো: পারভেজ হাসান শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, পুলিশ সুপার এস.এম. আশ্রাফুজ্জামান, শরীয়তপুর জেলা আওয়ামীলীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ৭টায় মনোহর বাজার স্মৃতিস্তম্ভ, আটিপাড়া ও মহিষার গণকবর স্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সোয়া ৮টায় শরীয়তপুর স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান। পরে পুলিশ, কারারক্ষী, আনসার ও ভিডিপি, বিএনসিসি, বয়েজ স্কাউট, গালর্স ইন স্কাউট, রোভার স্কাউটদের অংশগ্রহণে কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে ৪০ জন অসচ্ছল মুক্তিযোদ্ধাকে ৫ হাজার করে ও বিরাঙ্গনা ৩ জন মহিলা মুক্তিযোদ্ধাকে ৫ হাজার করে টাকা অনুদান প্রদান করা হয়। জেলা প্রশাকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফ উজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর সদর উপজেলা মক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ সিকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের দপ্তর সম্পাদক (ভারপ্রাপ্ত) জানে আলম মুন্সি প্রমুখ।
এছাড়াও মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনাগারে দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ দোয়া এবং প্রার্থনা করা হয়। বিকেলে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ ও জেলা শিল্পকলা মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।