রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সাবেক পিপি হত্যা মামলার যুক্তিতর্ক শুনানীর দিনে ২৭ আসামীকে হাজতে প্রেরণ

সাবেক পিপি হত্যা মামলার যুক্তিতর্ক শুনানীর দিনে ২৭ আসামীকে হাজতে প্রেরণ
সাবেক পিপি এডভোকেট হাবিবুর রহমান। ফাইল ফটো।

শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান ও তার ছোট ভাই মনির হোসেন হত্যা মামলার যুক্তিতর্ক শুনানির দিনে ২৭ আসামীকে হাজতে প্রেরণ করেছেন আদালত। ২৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার আসামী পক্ষের পূর্ণাঙ্গ ও রাষ্ট্র পক্ষের আংশিক যুক্তিতর্ক শুনানীর পরে আদালত এই সিদ্ধান্তে উপনিত হয়।
জানাগেছে, ২০০১ সালে নিজের শয়ন কক্ষে জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এডভোকেট হাবিবুর রহমান ও তার ছোটভাই মনির হোসেন সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। সেই ঘটনায় ৫৩ জনকে আসামী করে পালং মডেল থানায় মামলা হয়। ইতোমধ্যে এই মামলার ২ জন আসামী মৃত্যু বরণ করেছেন আর পলাতক রয়েছে ৫ আসামী। আজ বৃহস্পতিবার আসামী পক্ষের আইনজীবী ৩৯ জন আসামীর হাজিরা প্রদান করেন। দীর্ঘ ২০ বছর পরে যুক্তিতর্ক শুনানি শেষে ২৭ জন আসামীকে হাজতে প্রেরণ করেছেন আদালতের বিচারক। অপর ১২ জন আসামীকে বৃদ্ধ ও অসুস্থ বিবেচনায় আসামী পক্ষের আইনজীবীর জিম্মায় রাখা হয়েছে। অপর আসামী হেমায়েত হোসেন, জুয়েল, বাবুল তালুকদার, রুবেল খান ও রাব্বি হোসেন রনি আদালতে অনুপস্থিত থাকায় তাদের জামিন বাতিল করা হয়েছে।
আরও জানাগেছে, এই মামলার বাদী পক্ষে ২৯ জন সাক্ষি সাক্ষ্য প্রদান করেছে। আসামী পক্ষে সাফাই সাক্ষি প্রদান করেছেন ২৫ জন। আদালতের চাহিদা মতে সি ডাব্লিউ মূলে আরও দুই জনের সাক্ষ্য গ্রহন করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারী রাষ্ট্র পক্ষে অবশিষ্ট যুক্তিতর্ক শুনানী হবে। পরবর্তীতে রায় ঘোষণার দিন ধার্য্য করবেন আদালত।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।