মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডাদেশ

শরীয়তপুরে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডাদেশ
শরীয়তপুরে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডাদেশ

শরীয়তপুর সদর উপজেলার দক্ষিণ ভাষানচর গ্রামে খাদিজা আক্তার মধু (২০) নামে এক গৃহবধূ কে যৌতুকের দাবীতে হত্যার অভিযোগে তার স্বামী এবাদুল মৃধা (২৫) কে মৃত্যুদন্ডাদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। ২২ ফেব্রুয়ারী সোমবার বিকেল ৪টায় শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস ছালাম খান এ আদেশ দেন। একই সাথে আসামী এবাদুলকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। এবাদুল হক মৃধা উপজেলার ভাষানচর এলাকার ছমেদ মৃধার ছেলে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারী কৌশুলি (পিপি) এডভোকেট ফিরোজ আহমেদ বলেন, খাদিজা আক্তার মধু নামের এক গৃহবধূ যৌতুকের জন্য শ্বশুর বাড়িতে গত ২০১৮ সালের ১৬ মে হত্যা করা হয়। এতে তার মা ৭ জনকে আসামী করে পালং মডেল থানায় মামলা করেন। তার পর থেকে সাক্ষ্য গ্রহণ শেষে হত্যাকান্ড প্রমানিত হওয়ায় আজ ট্রাইব্যুনাল এই সিদ্ধান্তে উপনীত হয়।
উল্লেখ্য, গত ১৬ মে ২০১৮ সালে সদর উপজেলার ভাষানচর এলাকায় যৌতুকের জন্য খাদিজা নামের এক গৃহবধূ খুন হন। এর পর খাদিজার মা আমেনা বেগম পালং থানায় ৭ জন কে আসামী করে মামলা করে। মামলায় তিনি বলেন, যৌতুকের জন্য তার মেয়ের স্বামী এবাদুল হক বিভিন্ন সময় চাপ দিতেন। সেই বছরের ৭ মে যৌতুকের জন্য আবার চাপ দেন। কিন্তু টাকা নিয়ে না আসলে মেরে ফেলবে বলে হুমকী দেন খাদিজাকে। মে মাসের ১৬ তারিখ লোক মারফত জানতে পারে তার মেয়ে মারা গেছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।