মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

প্রথম শাণিত শরীয়তপুর বিতর্ক উৎসব অনুষ্ঠিত

প্রথম শাণিত শরীয়তপুর বিতর্ক উৎসব অনুষ্ঠিত
প্রথম শাণিত শরীয়তপুর বিতর্ক উৎসবে অংশগ্রহণকারীগণ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে প্রথম শাণিত শরীয়তপুর বিতর্ক উৎসব-২০২১ উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুর ১২টায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল ‘দুর্নীতি, মাদক ও নারী নির্যাতন বিরোধী’। এই প্রতিযোগিতায় জেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা গ্রুপ করে অংশগ্রহণ করেন।
জেলা প্রশাসনের কার্যালয় থেকে জানা গেছে, জেলার ৬টি হাই স্কুল ও ৮টি কলেজ অংশগ্রহণ করেন। কলেজের মধ্যে রয়েছে শরীয়তপুর সরকারী কলেজ, সরকারি শামসুর রহমান কলেজ, সরকারী গোলাম হায়দার খান মহিলা কলেজ, পূর্ব মাদারীপুর সরকারী কলেজ, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ ও সরকারী বিকে নগর বঙ্গবন্ধু কলেজ। হাই স্কুলের মধ্যে রয়েছে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয়, চর ভয়রা উচ্চ বিদ্যালয়, জাজিরা গার্লস হাই স্কুল, আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ, নাগেরপাড়া উচ্চ বিদ্যালয়।
সুষ্ঠু ও সৃজনশীল সাংস্কৃতিক চর্চাই পারে নারী নির্যাতন প্রতিরোধ করতে, কঠোর আইনই নারী নির্যাতন প্রতিরোধের প্রধান হাতিয়ার. পারিবারিক অশিক্ষাই নারী নির্যাতনের মূল কারণ, একমাত্র সামাজিক সবেচতনতাই পারে বাল্য বিবাহ রোধ করতে, বাল্য বিবাহ প্রতিরোধে পরিবারের ভূমিকাই মূখ্য, দারিদ্র্যই বাল্য বিবাহের অন্যতম কারণ, মাদক নিয়ন্ত্রণে আইনের কঠোর প্রয়োগই হতে পারে নাদক নিয়ন্ত্রণের প্রধান হাতিয়ার, আইনের শাসনের অভাবেই দুর্নীতি বিস্তারের মূল কারণ ও দুর্নীতিই দেশের উন্নয়নের প্রধান অন্তরায় বিষয়ে গ্রুপ করে শিক্ষার্থীরা বিতর্কে উপনীত হয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।