সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪২ হিজরি
সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

প্রশাসন ক্যাডারের আর্থিক সহযোগিতায় গোসাইরহাটে স্বপ্নের ঘর পেলেন মিলন নেসা

প্রশাসন ক্যাডারের আর্থিক সহযোগিতায় গোসাইরহাটে স্বপ্নের ঘর পেলেন মিলন নেসা
গোসাইরহাটে নারী নৌকার মাঝি মিলন নেসা কে ঘর প্রদানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

গেসাইরহাট উপজেলার জয়ন্তী নদীতে ঋষিবাড়ি ঘাটে ১৯৯০ সন থেকে উপজেলার ধীপুর গ্রামের স্বামী পরিত্যক্ত মৃত কালু বেপারীর মেয়ে নারী নৌকা মাঝি মিলন নেসাকে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান প্রশাসন ক্যাডারের আর্থিক সহোযোগীতায় মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে একটি উন্নত মানের পাকা ঘর নির্মাণ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার গোসাইরহাটের অনুকূলে টাকা বরাদ্দ প্রদান করেছেন। গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন ও উপজেলা সহকারী কমিশনার ভূমি আবদুল্লাহ আল মামুনের সার্বিক তত্বাবধানে নারী নৌকার মাঝি মিলন নেসাকে একটি ঘর নির্মাণ করে দিচ্ছেন। মিলন নেসা আশির দশকে বিক্রমপুর থেকে গোসাইরহাটের ধীপুর গ্রামে ভাসমান লোক হিসেবে আশ্রয় গ্রহণ করেন। পরে তার বিয়ে হয় আবদুর রহমান সরদার নামক একজন মৎস্য শ্রমিকের সাথে। তার ঘরে দুইটি ছেলে সন্তান রয়েছে। অসহায় ও হত দরিদ্র মিলন নেসা জীবিকা নির্বাহের জন্য উপজেলার ঋষিবাড়ির ঘাটে জয়ন্তী নদীতে নারী নৌকার মাঝি হিসেবে নৌকায় মানুষ পারাপার শুরু করেন। তার বসবাস নৌকায়ই। বর্তমানে তার নিজস্ব ২.৭৫ শতাংশ বাড়ি করার জায়গা রয়েছে। সে জায়গায়ই প্রশাসনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী হিসেবে একটি ঘর নির্মাণ করে দিচ্ছেন। নতুন এই পাকা ঘর পেয়ে তিনি খুবই খুশি।
মিলন নেসা বলেন, আমি এই পাকা ঘরটিতে আমার সন্তানদেরকে নিয়ে বসবাস করবো। আমি আল্লাহর দরবারে শুকরিয়া জানাচ্ছি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে দোয়া করছি, তার দীর্ঘায়ু কামনা করছি এবং জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন, সামজ সেবা কর্মকর্তা নাজমুল হাসান ও সাংবাদিকদেরকে ধন্যবাদ জানাচ্ছি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।