বুধবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরি
বুধবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বিশ্ব ক্যান্সার দিবস পালিত

শরীয়তপুরে বিশ্ব ক্যান্সার দিবস পালিত
শরীয়তপুরে বিশ্ব ক্যান্সার দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন সিভিলি সার্জন ডাঃ এস এম আবদুল্লাহ আল মুরাদ।

কিছু খারাপ অভ্যাস বাদ দিতে পারলে অধিকাংশ ক্যান্সার প্রতিরোধ করা সম্ভব। ক্যান্সার সম্পর্কিত বিভিন্ন কুসংস্কার থেকে মুক্ত থাকা দরকার। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনসচেতনতা খুব জরুরী। আর এ জন্য দরকার সামাজিক আন্দোলন।
৪ জানুয়ারী বৃহস্পতিবার বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বিশ্ব ক্যান্সার দিবস পালন করেছে শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগ। বিশ্ব ক্যান্সার দিবসে এ বছরের প্রতিপাদ্য “আমি আছি আমি থাকবো, ক্যান্সারের বিরুদ্ধে লড়ায়ে” দিবসটি উপলক্ষে শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। সকাল ৮টায় শরীয়তপুর সদর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সিভিলি সার্জন ডাঃ এস এম আবদুল্লাহ আল মুরাদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন শরীয়তপুর সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মুনীর আহমেদ খান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুস সোবাহান, জেলা স্বাস্থ্য শিক্ষা অফিসার মাহাবুবার রহমান।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।