বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে তথ্যআপার উঠান বৈঠক অনুষ্ঠিত

গোসাইরহাটে তথ্যআপার উঠান বৈঠক অনুষ্ঠিত
গোসাইরহাটে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন। ছবি-দৈনিক হুংকার।

গোসাইরহাট উপজেলা তথ্যআপা কার্যালয়ের আয়োজনে উপজেলার ইদিলপুর ইউনিয়নের দাসের জঙ্গল গ্রামে ১২ জানুয়ারী মঙ্গলবার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন।
তিনি বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাধ্যমে বাস্তবায়িত ইনফো লেডি বা তথ্যআপা প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করার উদ্যোগ নিয়েছে এ মন্ত্রনালয়। ইতিমধ্যে গোসাইরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ প্রকল্পের কাজ শুরু করেছে। এই প্রকল্পের কাজ ২০১৯ সালের মার্চ মাস থেকে শুরু হয়েছে। ইতিমধ্যে গোসাইরহাট উপজেলার ৯টি ইউনিয়নের অসংখ্য মহিলাদের শিক্ষা, স্বাস্থ্য, আইন, জেন্ডার, কৃষি ও ব্যবসা সংক্রান্ত ৬ বিষয়ে সেবা প্রদান করেছে। এছাড়া আমাদের এ প্রকল্পের মাধ্যমে তথ্যপ্রযুক্তি সম্পর্কে গ্রামীণ মহিলাদের উদ্ধুদ্ধকরণ এবং দৈনন্দিন সমস্যা সমাধানে সাহায্য করা ও তথ্যকেন্দ্রের মাধ্যমে ই-কমার্সের সহায়তা প্রদান, ই-লার্নিং এর মাধ্যমে প্রযুক্তিজ্ঞান সম্পূর্ণ করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুজ্জামান, উপজেলা তথ্যকেন্দ্র গোসাইরহাটের তথ্যসেবা কর্মকর্তা রূপালী খাতুন, তথ্যসেবা সহকারী নাদিরা খান ও আম্বিয়া খাতুন প্রমুখ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।