সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহণ করে: ইকবাল হোসেন অপু এমপি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহণ করে: ইকবাল হোসেন অপু এমপি
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ইকবাল হোসেন অপু এমপি।

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শরীয়তপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ জানুয়ারী) সকাল ১০টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদারের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রব রব মুন্সী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, কেন্দ্রীয় আওয়ামীলীগ উপকমিটির সহ সম্পাদক মোজাফফর হোসেন জমাদ্দার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা হযরত আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগের মেয়র প্রার্থী এ্যাডভোকেট পারভেজ রহমান জন, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আমির হোসেন খান, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম-আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ সহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন অপু বলেন, দীর্ঘ নয় মাস যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বদেশে প্রত্যাবর্তন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু স্বদেশে প্রত্যাবর্তন করার মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা লাভ করে। আমাদের সকলের উচিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে আমাদের রাজনীতি করা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন এক নেতা ছিলেন যিনি বাঙালি জাতির অধিকার রক্ষায় ছাত্রজীবন থেকে আন্দোলন করে আসছেন। যে নেতার জন্ম না হলে আমরা লাল সবুজের পতাকা পেতাম না। তার জীবনে তিনি কখনো অপশক্তির কাছে মাথা নত করেননি। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দীর্ঘ নয় মাস যুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বদেশে প্রত্যাবর্তন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকের এই দিনটি আমাদের কাছে অত্যন্ত আনন্দের দিন। আজকের এই মহান দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তার আত্মার শান্তি কামনা করেন।
পরে তিনি আসন্ন শরীয়তপুর পৌরসভার নির্বাচনকে সামনে রেখে ১৬ জানুয়ারি নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।