মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে ভেজাল খেঁজুর গুড় তৈরীর কারখানার মালিক গ্রেফতার

গোসাইরহাটে ভেজাল খেঁজুর গুড় তৈরীর কারখানার মালিক গ্রেফতার
ভেজাল গুড় প্রস্তুতকারী শহীদুল মাদবর। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের গোসাইরহাটে চিনি, আটা, মানব দেহের ক্ষতিকর রঙ ও কেমিক্যাল মিশিয়ে ভেজাল খেঁজুর গুড় তৈরীর কারখানা মালিককে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। দৈনিক হুংকার পত্রিকায় সংবাদ প্রকাশের পরে ২৭ ডিসেম্বর রোববার তাকে আটক করা হয়। আটককৃত শহিদুল ইসলাম মাদবরের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশ।
ডিবি পুলিশ সূত্র জানায়, দৈনিক হুংকার পত্রিকায় রোববার ‘গোসাইরহাটে রঙ-চিনি ও আটায় তৈরী হচ্ছে খেঁজুর গুড়’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পরে ডিবি পুলিশের ওসি সাইফুল আলম এর নেতৃত্বে গোসাইরহাটে অভিযান চালিয়ে ভেজাল খেঁজুর গুড় তৈরী কারখানার মালিক শহিদুল ইসলামকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত শহিদুলের বিরুদ্ধে গোসাইরহাট থানায় নিয়মিত মামলা হয়েছে।
ডিবি পুলিশের ওসি মো. সাইফুল ইসলাম বলেন, ভেজাল খেঁজুর গুড়ের কারখানার মালিক শীহদুল মাদবরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, শহীদুল ইসলাম মাদবর মৌসুমের শুরুতেই আটা, চিনি, কাঠ বার্নিশে ব্যবহৃত রেড অক্সাড এবং মানবদেহের জন্য ক্ষতিকর রঙ ও কেমিক্যাল মিশিয়ে ভেজাল খেঁজুর গুড় তৈরী করে আসল খেুঁজুর গুড় হিসেবে অধিক মূল্যে বাজারে বিক্রি করত। এতে সাধারণ মানুষ প্রতারিত হয়। ওই প্রতারক গোসাইরহাটের দাসেরজঙ্গল বাজারে একজন গুড় ব্যবসায়ী। এই ভাবে তিনি শত শত কেজি ভেজাল গুড় উৎপাদন করে খুচরা ও পাইকারী বাজারে বিক্রি করছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।