বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নড়িয়ায় স্বাধীনতা ভবনে চিরনিন্দ্রায় শায়িত হলেন জাতীয় বীর শওকত আলী

নড়িয়ায় স্বাধীনতা ভবনে চিরনিন্দ্রায় শায়িত হলেন জাতীয় বীর শওকত আলী
নড়িয়া বিহারী লাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় বীর কর্নেল (অব:) শওকত আলীর শেষ জানাযা অনুষ্ঠিত।

১৭ নভেম্বর মঙ্গলবার বাদ জোহর প্রয়াত সাবেক ডেপুটি স্পিকার, আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, শরীয়তপুর-২ আসনের ৬ বারের সাবেক সংসদ সদস্য কর্নেল (অব:) শওকত আলীকে তার নিজ বাড়ি নড়িয়ার স্বাধীনতা ভবনে অন্তিম শয়নে শায়িত করা হয়েছে। এর পূর্বে নড়িয়া উপজেলার বিহারী লাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় ও সামরিক ছালাম জানানো হয়। এরপর শেষ জানাযা নামাজের পরে তাকে কবরস্থ করা হয়। এর পূর্বে নড়িয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে জাতীয় বীর কর্নেল (অব:) শওকত আলীর মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়। এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের হাজার হাজার মানুষ তাদের এই প্রিয়নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। মরহুমের জানাযা নামাজ পড়ান ঐতিহাসিক মুলফৎগঞ্জ মাদ্রাসার সাবেক শিক্ষক হাফেজ মাওলানা আবদুস সাত্তার।
জানাযা নামাজে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর পৌরসভা মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, সখিপুর থানা আওয়ামীলীগ সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, মরহুমের পুত্র ডাঃ খালেদ শওকত আলী, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক পিপি মির্জা হজরত আলী, জেলা আওয়ামীলীগ সদস্য জিপি আলমগীর মুন্সী, নড়িয়া পৌরসভা মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন প্রমূখ।
প্রয়াত সাবেক ডেপুটি স্পিকার, আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, শরীয়তপুর-২ আসনের ৬ বারের সাবেক সংসদ সদস্য কনেল (অব:) শওকত আলীর মরদেহ সকাল পৌনে ১১টায় শরীয়তপুর স্টেডিয়াম থেকে গ্রহণ করেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক হেলিকপ্টার যোগে ঢাকা থেকে মৃতদেহ বহনকারী সামরিক হেলিকপ্টারটি সকাল পৌনে ১১টায় শরীয়তপুর স্টেডিয়ামে অবতরণ করে। মৃতদেহ গ্রহণের জন্য পূর্বে থেকে শরীয়তপুর স্টেডিয়ামে অবস্থান গ্রহণ করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে সহ জেলা আওয়ামীলীগ, নড়িয়া উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় মরহুমের কফিন শীতাতাপ নিয়ন্ত্রিন লাশবাহী গাড়িতে বহন করে তার জন্মস্থান শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় নিয়ে যাওয়া হয়। এ সময় মৃতদেহবাহী হেলিকপ্টারের সাথে আসেন মরহুমের স্ত্রী মিজ মাজেদা শওকত আলী, পুত্র ডাঃ খালেদ শওকত আলী, কন্যা মেরিনা শওকত আলী ও পুত্রবধু ডাঃ তানিয়া শওকত।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।