বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শিক্ষক ও শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রী অসামান্য অবদান রেখে চলছেন: পানি সম্পদ উপমন্ত্রী

শিক্ষক ও শিক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রী অসামান্য অবদান রেখে চলছেন: পানি সম্পদ উপমন্ত্রী
নড়িয়া উপজেলা শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতিকে মানসম্মত সুশিক্ষায় শিক্ষিত করার জন্য জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। জাতির পিতাকে অনুসরণ করে দেশর ২৬ হাজার রেজিষ্টার ও কমিউনিটি স্কুলকে সরকারি করেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার অবকাঠামো উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের এমপিও করণ করেছে। তিনি ১১ নভেম্বর বুধবার নড়িয়া উপজেলা শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
নড়িয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে নড়িয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ মোছলেহ উদ্দিন মৃধার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম খানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় উপদেষ্টা আঃ রব মুন্সি, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আঃ ওহাব বেপারী, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন মোল্লা, নড়িয়ার পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি, বাংলাদেশ শিক্ষক সমিতির ফরিদপুর আঞ্চলিক কমিটির সহ-সভাপতি আলী আজম মৃধা। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ নুরুল আমিন রতন।
প্রধান অতিথি বলেন, দেশের প্রাথমিক শিক্ষাকে অবৈতনিক করার পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে যাচ্ছেন। বছরের প্রথম দিনে বিনামূল্যে বই বিতরণ সহ অন্যান্য কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন আপনারা শিক্ষার্থীদের নিজ সন্তানের স্নেহে শিক্ষা দিলে ওরা এক দিন দেশের আদর্শ নাগরিক হয়ে গড়ে উঠবে। মনে রাখবেন রাষ্ট্রপতিকেও তার শিক্ষক নাম ধরে ডাকতে পারে। এ সম্মান একমাত্র শিক্ষকদের জন্য।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।