বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মা ইলিশ সংরক্ষণ অভিযান পরবর্তী পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

মা ইলিশ সংরক্ষণ অভিযান পরবর্তী পুলিশ সুপারের সংবাদ সম্মেলন
মা ইলিশ সংরক্ষণ পরবর্তী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান। ছবি-দৈনিক হুংকার।

গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মা ইলিশ সংরক্ষণ ও এর সাফল্য নিয়ে শরীয়তপুর এর পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান সংবাদ সম্মেলন করেছেন। ৭ নভেম্বর শনিবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) এস.এম. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়াদার শাওন, ডিআইও-১ আজহারুল ইসলাম, জেলা ডিবির অফিসার ইনচার্জ সাইফুল আলম, এসআই এস.এম আতিক উল্যাহ, ডিবির এসআই আশ্রাফ।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান বলেন, এবারকার মা ইলিশ সংরক্ষণ অভিযানে জেলা পুলিশের তৎপরতায় জেলার ৭০ কিলোমিটার নদীতে মা ইলিশ রক্ষায় বেশ সাফল্য এসেছে। তিনি বলেন, এবছর জেলায় ১৮৯টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়, অভিযান হয়েছে ২৫৩টি, মা ইলিশ জব্দ হয়েছে ৪ হাজার ৭শ কেজি, কারেন্ট জাল জব্দ হয়েছে ৭৯ লক্ষ ৮০ হাজার ৯শ মিটার, বের জাল জব্দ হয়েছে ২টি। সকল জালের মূল্য ১৫ কোটি ৬২ লক্ষ ১৮ হাজার টাকা। মামলা হয়েছে ২ হাজার ৩শ ১৭টি, জরিমানা আদায় হয়েছে ৩৩ লক্ষ ৭৯ হাজার টাকা। কারাদন্ড দেয়া হয়েছে ১ হাজার ৬শ ২ জনকে। আর নিলাম থেকে সরকারের আয় হয়েছে ২৫ লক্ষ ৩২ হাজার টাকা। এ সাফল্যের পিছনে শরীয়তপুর জেলা পুলিশের ভূমিকার জন্য পুলিশ সুপার গর্বিত উল্লেখ করে বলেন, আপনাদের সততা আন্তরিকতা পুলিশ বাহিনীকে মর্যাদার উচ্চ আসনে নিয়ে যাবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।