বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ শরীয়তপুর জেলা কমিটির অনুমোদন

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ শরীয়তপুর জেলা কমিটির অনুমোদন
সজল সিকদার। ছবি-দৈনিক হুংকার।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের শরীয়তপুর জেলা কমিটির অনুমোদন দিয়েছেন কেন্দ্রীয় কমিটি। রবিবার (০১ নভেম্বর) কেন্দ্রীয় সাংগঠনিক সচিব কে.এম শহিদ উল্ল্যা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে।
কমিটিতে সভাপতি হিসেবে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কার্তিকপুর মধুপুর গ্রামের ঐতিহ্যবাহী সিকদার পরিবারের কৃতিসন্তান সজল সিকদারকে সভাপতি ও আখি আলমগীর সূচনাকে সাধারণ সম্পাদক করে আগামী তিন মাসের জন্য ১৯ সদস্য বিশিষ্ট এডহক কমিটির অনুমোদন দেওয়া হয়। উল্লেখিত সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশনাও দেওয়া হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে প্রতিষ্ঠিত সংগঠন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিকনির্দেশনায় পরিচালিত হয়।
নবনির্বাচিত কমিটির সভাপতি-ইতিমধ্যেই গোপালগঞ্জের টঙ্গিপাড়ায় অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত সহ শোক বইতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে স্বাক্ষর করে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন।
এদিকে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা ও ঐতিহ্যবাহী সিকদার পরিবারের কৃতিসন্তান সজল সিকদারকে শরীয়তপুর জেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি নির্বাচিত হওয়ায় জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি মহল তাকে অভিনন্দন জানিয়েছেন।
কমিটি গঠনের ব্যাপারে নবগঠিত কমিটির সভাপতি মোঃ সজল সিকদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের লক্ষ্যে আমরা শরীয়তপুরের প্রতিটি উপজেলা, স্কুল-কলেজ গুলোতে কমিটি গঠন করার মাধ্যমে নেতৃত্ব তৈরি করব। জাতির পিতা বঙ্গবন্ধুর দর্শন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরব এবং সকলের সহযোগীতায় শিশু কিশোরদের অধিকার ও শিশু নির্যাতন রোধে কাজ করব।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।