শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

একজন দুরদর্শী নেত্রীর বদৌলতে ডিজিটাল বিশ্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: জেলা প্রশাসক

একজন দুরদর্শী নেত্রীর বদৌলতে ডিজিটাল বিশ্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: জেলা প্রশাসক
শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেছেন, করোনা কালে পৃথিবীর অনেক উন্নত দেশের অগ্রযাত্রা থমকে গেছে। ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই দুর্যোগ মুহুর্তেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এটা সম্ভব হয়েছে একজন দুরদর্শী নেত্রীর কারণে। তিনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করেন। জেলা প্রশাসক ৩১ অক্টোবর বেলা ১১টায় শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন, ডিজিটাল প্রযুক্তিকে আর্থিক উন্নয়নে ব্যবহার করতে হবে। অনউৎপাদন খাতে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করলে অর্থ ও সময় উভয়ই ক্ষতি হবে। ডিজিটাল প্রযুক্তিকে দেশের অগ্রযাত্রায় মাইল ফলক হিসেবে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন গবেষনাগারে গিয়ে বিজ্ঞান পাওয়া যাবে না। বিজ্ঞানকে পেতে হলে আমাদেরকে প্রকৃতির কাছে ফিরে যেতে হবে। বিজ্ঞান মনস্কো মানুষ একটু ভিন্নধর্মী হয়ে থাকে। স্বাভাবিক মানুষ বিজ্ঞানিক হতে পারেনা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শামীম হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ, শরীয়তপুর সরকারী কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ, জেলা শিক্ষা অফিসার ইমারত হোসেন মিয়া। সপ্তাহ ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের প্রতিপাদ্য হচ্ছে “আধুনিক বৈজ্য ব্যবস্থাপনা, বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার” এ উপলক্ষে জুনিয়র ও সিনিয়র ক্যাটাগরিতে মোট ১৪টি স্টল বসেছে। আগামী ৫ নভেম্বর পর্যন্ত এই মেলা চলবে।


শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান। ছবি-দৈনিক হুংকার।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।