শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে সমাজসেবার উদ্যোগে জীবনমান ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

শরীয়তপুরে সমাজসেবার উদ্যোগে জীবনমান ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ শুরু
শরীয়তপুরে সমাজসেবার উদ্যোগে জীবনমান ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সরকারের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান ও দক্ষতা উন্নয়ন কর্মসূচীর আওতায় ৫০ দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে।
২৮ অক্টোবর বুধবার শরীয়তপুর শহর সমাজসেবা কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে আনুষ্ঠানিভাবে উদ্বোধন করা হয়। শরীয়তপুরে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে বেঁদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় ৫০ দিনব্যাপী মৌলিক দক্ষতা উন্নয়ন এ প্রশিক্ষণঅনুষ্ঠিত হচ্ছে।
দুপুর ১১টায় আনুষ্ঠানিক ভাবে প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন। জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক ফয়জুল বারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শহর সমাজ সেবা কর্মকর্তা এনামুল হক।
এ সময় বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রশিক্ষণার্থীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বলেন, দক্ষ জনগোষ্ঠী একটি দেশের সম্পদ, আমাদের দেশে এমন কিছু সম্প্রদায় রয়েছে যারা বিজ্ঞানের আর্শিবাদে নতুন নতুন আবিস্কারের সুবাদে তাদের পেশাচূত্য হয়ে কষ্টকর জীবন যাপন করছে। মাননীয় প্রধানমন্ত্রী উন্নত বাংলােেশর অভিযাত্রায় এসব সম্প্রদায় সমূহকে এগিয়ে নেযার জন্য সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে এ প্রকল্পটি গ্রহন করেছে। প্রশিক্ষণের ফলে একদিকে দেশের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন হবে। অপর দিকে দেশের বেকারত্ব কমে আসবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।